প্রচেষ্টা প্রকল্পের ফর্ম ফিলাপের নাম করে কাঠমানি নেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতির বিরুদ্ধে।

0
996

গাজোল, সব্যসাচী মন্ডল:- করোনা পরিস্থিতিতে ভিন রাজ্য ফেরত শ্রমিকদের জন্য নয়া প্রকল্প শুরু করেছে রাজ্য সরকার। যাতে করে তারা অসুবিধার মধ্যে না পড়ে কিছু আর্থিক সহযোগিতা পায়। যদিও সেই প্রকল্পের উপর আপাতত স্থগিতাদেশ জারি করেছে রাজ্য সরকার। সেই প্রচেষ্টা প্রকল্পের ফর্ম ফিলাপের নাম করে কাঠমানি নেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতির বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি।
ঘটনা গাজোল ব্লকের শ্যামনগর এলাকায়। গাজোল ব্লকের গাজল ২ নম্বর অঞ্চলের শ্যামনগর এলাকার একটি গ্রামে বেশ কিছু যুবক প্রচেষ্টা প্রকল্পের ফর্ম ফিলাপ শুরু করে, সেই ফর্ম ফিলাপ করতে গিয়েই অসহায় গরীব মানুষদের কাছ থেকে ফর্ম পিছু ২০ থেকে ২৫ টাকা করে কাট মানি নেওয়ার অভিযোগ উঠে।স্থানীয় কিছু যুবক জানান প্রচেষ্টা প্রকল্পের ফর্ম ফিলাপের নাম করে বেশ কয়েকজন অসহায় মানুষদের নাম করে ২০-২৫ টাকা করে কাটমানি তুলছিল। স্থানীয় যুবকরা জানতে পেরে বাধা দিতে গেলে তাদেরকে জানান গাজোল ২ নম্বর অঞ্চলের তৃণমূল কংগ্রেস অঞ্চল সভাপতি মানিক রায় নির্দেশে তারা এই কাজ করছে। স্থানীয় যুবকরা এও জানান যারা ফর্ম ফিলাপ করেছিল তাদেরকে এই পরিস্থিতিতে টাকা নিয়ে ফর্ম ফিলাপ করতে মানা করলে তাদের উদ্দেশ্যে হুমকি দেয় তারা।
যদিও অঞ্চল সভাপতির বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে গাজোল ২ নং অঞ্চল তৃণমূল কংগ্রেস অঞ্চল সভাপতি মানিক রায়। তিনি জানান ফর্ম ফিলাপ করার কথা আমি বলেছি, আমার নির্দেশেই গরীব মানুষগুলোর ফর্ম ফিলাপ করা হচ্ছিল , কিন্তু টাকা নেওয়ার ব্যাপারে আমার কিছু জানা নেই। আমি কারো কাছ থেকে টাকা নিতে বলিনি। যারা আমার বিরুদ্ধে অভিযোগ করছে তারা আমাকে কলঙ্কিত করার জন্যই এই কাজ করছে।
যদিও স্থানীয় যুবকরাএই ব্যাপারে গাজোল থানায় অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন। খবর লেখা পর্যন্ত তারা অভিযোগ জানিয়েছেন কিনা সে বিষয়ে জানা যায়নি।
সব মিলিয়ে প্রচেষ্টা প্রকল্পের ফর্ম ফিলাপ নিয়ে টানটান উত্তেজনা রয়েছে এলাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here