বুনিয়াদপুরে গঙ্গারামপুর পৌরসভার 11 নম্বর ওয়ার্ডের 19 টি ভূমিহীন পরিবারের লোকজনদের হাতে পাট্টার কাগজ তুলে দিলেন বিধায়ক সহ বিশিষ্ট জনেরা।

0
536

   শীতল চক্রবর্তী গঙ্গারামপুর 30 শে জানুয়ারি দক্ষিণ দিনাজপুর :- একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রশাসনের তরফে 19 টি ভূমিহীন পরিবারকে জমির পাট্টার কাগজ তুলে দেওয়া হয়। শনিবার দুপুরে দক্ষিণ দিনাজপুর গঙ্গারামপুর মহকুমা শাসকের বুনিয়াদপুরে অফিস থেকে গঙ্গারামপুর পৌরসভার 11 নম্বর ওয়ার্ডের সমর কলোনী এলাকার বাসিন্দাদের হাতে জমির পাট্টা কাগজ তুলে দেন গঙ্গারামপুরের বিধায়ক তথা জেলা তৃণমূল সভাপতি গৌতম দাস, অতিরিক্ত জেলা শাসক এল আর ,গঙ্গারামপুরের মহকুমা শাসক, ডেপুটি ম্যাজিস্ট্রেট গঙ্গারামপুর পৌর প্রশাসক বোর্ডের চেয়ারপারসন সহ বিশিষ্টজনেরা। বিধায়ক থেকে শুরু করে উপস্থিত সকলেই জানিয়েছেন, এমন ধরনের কাজ মানুষজনদের জন্য সবসময় তাড়া করে যাবেন। পাট্টা জমির কাগজ পেয়ে সরকারকে  ধন্যবাদ জানিয়েছেন শহর এলাকার উপকৃত হওয়া শহর এলাকার বাসিন্দারা। 

  গঙ্গারামপুর পৌরসভার 11 নম্বর ওয়ার্ডের সমর কলোনি এলাকার সরকারি জমিতে বহু দিন ধরেই বসবাস করে আসছিল 19টি পরিবার। কিন্তু তাদের এতদিন পরেও জমির পাট্টার আর কোন কাগজ ছিল না। ফলে স্থায়ীভাবে তারা কোনো সরকারই কাগজ এতদিনও পায়নি। 

   প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যে দুয়ারে সরকার কর্মসূচিতে গিয়ে ওই সমস্ত ভূমিহীন পরিবারের লোকজন এরা তাদের জমির সরকারি কাগজ পাত্তা দেওয়ার দাবি জানাতে থাকেন। তৃণমূলের জেলা সভাপতির বসার পরে থেকেই গঙ্গারামপুরের বিধায়ক গৌতম দাস এই সমস্ত মানুষজনদের দাবি পূরণ করতে কাজ শুরু করে দেন। গৌতম বাবু বিষয়টি নজরে নিয়ে আসেন জেলা প্রশাসন থেকে মহকুমা প্রশাসনের বলে খবর। পরবর্তী সময়ে প্রশাসনের তরফে 11 নম্বর ওয়ার্ডের সমর কলোনি এলাকার সরকারি জমিতে বহু দিন ধরেই বসবাসকারী 19 টি পরিবারের লোকজনদের হাতে জমির সেই পাট্টা তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় প্রশাসনের তরফে। শনিবার গঙ্গারামপুরের মহকুমা শাসকের বুনিয়াদপুর এর অফিস থেকে ওই সমস্ত ভূমিহীন মানুষজনদের হাতে সরকারি সেই জমির পাট্টা কাগজ তুলে দেন গঙ্গারামপুর এর বিধায়ক তথা জেলা তৃণমূলের সভাপতি গৌতম দাস। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত অতিরিক্ত জেলা শাসক (এল আর) রজত কুমার দাস,(গঙ্গারামপুরের মহকুমা শাসক) মানবেন্দ্র দেবনাথ, ডেপুটি ম্যাজিস্ট্রেট মনোতোষ মন্ডল, গঙ্গারামপুর পৌরসভার চেয়ারপারসন প্রশান্ত মিত্র সহ বিশিষ্টজনেরা। 

     গঙ্গারামপুর এর বিধায়ক তথা জেলা তৃণমূল সভাপতি গৌতম দাস জানিয়েছেন, আমাদের সরকার সব সময় মানুষজনের পাশে দাঁড়িয়ে কাজ করে যাবে। এখানেও গঙ্গারামপুর শহর এলাকার 19 টি পরিবারের লোকজনদের হাতে পাট্টার কাগজ তুলে দেওয়া হয়েছে। এতে তাদের অনেক অসুবিধা দূর হবে।

   অতিরিক্ত জেলা শাসক (এল আর) রজত কুমার দাস, ও (গঙ্গারামপুরের মহকুমা শাসক) মানবেন্দ্র দেবনাথ এরা জানিয়েছেন , এই সমস্ত গরিব মানুষজনদের জন্য সরকারের তরফে তাদের হাতে পাট্টা জমির কাগজ তুলে দেওয়া হল। এতে ঐ সমস্ত পরিবার গুলির উপকার হবে। স্থায়ীভাবে তারা জায়গা পেল। 

  গঙ্গারামপুর পৌরসভার চেয়ারপারসন প্রশান্ত মিত্র জানিয়েছেন, এই জমির সরকারিভাবে পাট্টা পেয়ে তারা অনেক অর্থেই উপকৃত হবে। 

  জানিয়েছেন সরকার আমাদের পাশে যেভাবে দাঁড়িয়েছে তার জন্য ধন্যবাদ জানাই সকলকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here