কয়েক মিনিটের ঝড় বৃষ্টিতে গঙ্গারামপুর পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে ক্ষয়ক্ষতি হল ব্যপক। সব থেকে বেশি ক্ষতির পরিমান ১৪নম্বর ওয়ার্ডের পূর্বহালদারপাড়ার চড়পাড়া সংলগ্ন এলাকায়৷ ভাইস চেয়ারম্যান খোঁজ খবর নিলেন কয়েকটি ওয়ার্ডে। পাশে থেকে সহযোগীতা করার আশ্বাস দিলেন পৌরকর্তৃপক্ষও

0
371

শীতল চক্রবর্তী গঙ্গারামপুর ৪জুন দক্ষিণ দিনাজপুরঃ-কয়েক মিনিটের ঝড়বৃষ্টিতে শহর এলাকার বেশ কয়েকটি ওয়ার্ডে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।সব থেকে বেশি ক্ষতি হয়েছে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পুরসভার ১৪নম্বর ওয়ার্ডের পূর্বহালদারপাড়ার চড়পাড়া সংলগ্ন এলাকায়। ওয়ার্ডের বাসিন্দরা জানিয়েছেন,কারো বাড়িঘর ভেঙ্গে গিয়েছে।ভেঙ্গে গিয়েছে বহু গাছপালা।ইলেকট্রিকের পোল ভেঙ্গে পরার পাশাপাশি ছিড়ে পরে থাকায় শুক্রবার বিদ্যুৎ বিছিন্ন হয়ে পরে রয়েছে। ঘর ভেঙ্গে পরে গুরুতর আহত  অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল একজনকে। পুরো বিষয়টি নিয়ে ক্ষতিয়ে দেখতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের নির্দেশে খোঁজ খবর নিয়েছেন ওয়ার্ডের মহিলা থেকে যুব তৃণমুল কংগ্রেস নেতৃত্বরা। ভাইস চেয়ারম্যান খোঁজ খবর নিলেন কয়েকটি ওয়ার্ডে পৌর প্রতিনিধি দলের সদস্যদের নিয়ে। পুরসভার তরফেও ক্ষতিগ্রস্থ্য পরিবারগুলির পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে তাঁদের তরফে। 

  শনিবার ভোরের অবিরাম বৃষ্টি ও কয়েক মিনিটের ঝড়ে গঙ্গারামপুর শহর এলাকার ১৮টি ওয়ার্ডের মধ্যে বেশ কয়েকটি ওয়ার্ডে ব্যপক পরিমানে ক্ষয়ক্ষতি হয়েছে।তার মধ্যে সব থেকে বেশি পরিমানে ক্ষতি হয়েছে ১৪নম্বর ওয়ার্ডের ওয়ার্ডের পূর্বহালদারপাড়ার চড়পাড়া সংলগ্ন এলাকায়। সেখানে কারো বাড়িঘর ভেঙ্গে গিয়েছে।ভেঙ্গে গিয়েছে বহু গাছপালাও। ইলেকট্রিকের পোল ভেঙ্গে পরার পাশাপাশি তার ছিড়ে পরে থাকায় শুক্রবার বিদ্যুৎ বিছিন্ন হয়ে পরে রয়েছে।ঘর ভেঙ্গে পরে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে একজনকে।এদিন ওই এলাকায় শহরবাসীরা কি ধরনের পরিস্থতি রয়েছে সেবিষয়ে খোঁজ খবর নিতে যান পুরসভার ভাইস চেয়ারম্যান জয়ন্ত কুমার দাস ,তাঁর পুরসভার টিম নিয়ে গিয়ে।সেখানে ওয়ার্ডের মহিলা নেত্রী লিলি সরকার, তৃণমুল নেতা মন্তোষ সরকার, বিনোদ সরকারদের পাশাপাশি খোঁজ খবর নিতে যান প্রদীপ সরকার ভজন সরকার, ওয়ার্ডের রাজীবপুর পুর্বহালদারপাড়া স্পোর্টস এন্ড কালচারাল ক্লাবের সম্পাদক বিপ্লব বিশ্বাস, অন্যতম সদস্য মিঠুন রায়, নিতাই ঘোষ সহ ক্লাবের সকল সদস্যরা তাঁদের পাশে দাঁড়ানোর কথা জানান।

        ওয়ার্ডের ক্ষতিগ্রস্থ্য এলাকাবাসী নকুল সরকার, রঞ্জিত সরকার সহ আরো বেশ কয়েকজন গ্রামবাসীরা জানিয়েছেন প্রচুর ক্ষতির মুখে পরেছি আমরা। একজন আহত হয়েছে। পুরসভার ভাইস চেয়ারম্যান সহ অনেকেই এসেছেন,আমাদের পাশে দাঁড়ানোর কথা বলেন।

   ওয়ার্ডের মহিলা নেত্রী লিলি সরকার, যুব তৃণমূল নেতা মনতোষ সরকারেরা জানিয়েছেন, পুরো বিষয়টি জানার পরেই পৌর প্রশাসনে জানিয়ে খোঁজখবর নেওয়া হয়েছে। দল সব সময় মানুষজনের পাশে রয়েছে আর থাকবে।

   এর পরেই পুরসভার ভাইস চেয়ারম্যান সহ পুরসভার প্রতিনিধিদল ১৩ নম্বর ওয়ার্ডের ভোদনপাড়াতে গিয়ে খোঁজখবর নেন। সেখানেও ভেঙে গিয়েছে বহু গাছপালা ইলেকট্রিকের পোল ভেঙে পড়ার পাশাপাশি তার ছিঁড়ে পড়ে থাকায় শুক্রবার রাত থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে এলাকায়। বাড়িঘর ভেঙ্গে পড়েছে পড়েছে বেশ কয়েকজনের ওই ওয়াড এর।

   একি অবস্থা হয়েছে পুরসভার ৫নম্বর ওয়ার্ডের পশ্চিমহালদার পাড়ার বিভিন্ন এলাকার।সেখানে ভাইস চেয়ারম্যান সহ পুরসভার প্রতিনিধিদলের সদস্যরা বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।ছুটে আসেন ওয়ার্ডের কাউন্সিলার সহ বিশিষ্টজনেরা।  

   পুরসভার ভাইস চেয়ারম্যান জয়ন্ত কুমার দাস জানিয়েছেন, বিষয়টি জানার পরেই এলাকায় খোঁজ খবর নিতে আসা হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলির পাশে পুরসভা রয়েছে তাঁদের পাশে থেকে সহযোগীতা করা হবে।

    পৌরসভার তরফে এমনভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পাশে দাঁড়ানোয় সাধুবাদ জানিয়েছেন শহরবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here