বেহাল রাস্তা সারায়ের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ বালুরঘাটে

0
157

বেহাল রাস্তা সারায়ের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ বালুরঘাটে, পুলিশ ও পুরসভার  চেয়ারম্যানকে ঘিরে ক্ষোভ বাসিন্দাদের 

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৮ জুন—  বেহাল রাস্তা পাকা করার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ  শহরবাসীর। বুধবার সকাল থেকে এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় বালুরঘাট শহরের ২৪ নম্বর ওয়ার্ডের লালমাটি এলাকায়। পরিস্থিতি সামাল দিতে এলাকায় পৌঁছে বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়েন খোদ পুলিশ আধিকারিকরাও। শহরবাসীর বিক্ষোভের মুখে পড়তে দেখা গেছে বালুরঘাট পুরসভার চেয়ারম্যানকেও। যদিও অবশেষে পুরসভার চেয়ারম্যানের আশ্বাসেই স্বাভাবিক হয়েছে পরিস্থিতি। উল্লেখ্য , বালুরঘাট শহরের সাথে সীমান্ত এলাকা ডাঙ্গির যোগাযোগের জন্য ওই একটিমাত্র রাস্তায় রয়েছে। যেখান দিয়ে পুরসভার ভাগাড়ে যাওয়ার জন্য প্রতিদিন প্রচুর পরিমাণে ট্রাক্টর চলাচল করে ওই লালমাটি এলাকায়। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে সেই রাস্তাটি বেহাল হয়ে পড়ে থাকায় চরম দুর্ভোগে পড়তে হয় এলাকার বাসিন্দাদের। একাধিকবার পৌরসভাকে রাস্তা সারাইয়ের দাবি জানিয়েও কোন ফল হয়নি বলে অভিযোগ করেছেন বাসিন্দারা। আর যে কারণে প্রতিনিয়ত দুর্ঘটনাও ঘটছে এলাকায়। এমন ঘটনার প্রতিবাদে জানিয়ে এদিন বিক্ষোভে ফেটে পড়েন লালমাটি এলাকার বাসিন্দারা। চলে সকাল থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভও। যে ঘটনার খবর পেয়ে এলাকায় পৌছাতেই বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়েন বালুরঘাট থানার পুলিশ ও পুরসভার চেয়ারম্যান। যদিও পরে তাদের হস্তক্ষেপেই স্বাভাবিক হয়েছে পরিস্থিতি। 
         বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র জানিয়েছেন, চেয়ারে বসবার পরেই এই বিষয়টি তার নজরে এসেছে। অতি দ্রুত সমস্যা সমাধানের ব্যবস্থা করা হচ্ছে।
       এলাকার বাসিন্দা শিলা মহন্ত, শিখা মজুমদার ও অজয় মহন্তরা জানান, বেহাল রাস্তা দিয়ে চলাচল করা দুস্কর হয়ে দাড়িয়েছে। পৌরসভাকে একাধিকবার বিষয়টি জানিয়ে কোনো ফল হয়নি। বাধ্য হয়ে এদিন তারা পথ অবরোধের শামিল হয়েছেন। তাদের দাবি পূরণ না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে নামবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here