এলাকার মানুষের সুবিধার্থে বালুরঘাট শহরের ২২ নম্বর ওয়ার্ডে বসল অভিযোগ বাক্স

0
160

এলাকার মানুষের সুবিধার্থে বালুরঘাট শহরের ২২ নম্বর ওয়ার্ডে বসল অভিযোগ বাক্স, যেখানে পরিচয় গোপন রেখে বাসিন্দারা নিজেদের মতামতও জানাতে পারবেন

  পিন্টু কুন্ডু,  বালুরঘাট,  ১৯ জুন ———– এলাকার মানুষের সুবিধা অসুবিধা এবং তাদের মতামত জানতে বালুরঘাট শহরে বসল অভিযোগ বাক্স। রবিবার 22 নম্বর ওয়ার্ডে এই অভিযোগ বাক্সের ফিতে কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ওই ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর প্রদীপ্তা চক্রবর্তী। হাজির ছিলেন ওয়ার্ডের অন্যান্য তৃণমূল নেতৃত্বরাও। জানা যায় শহরের ২২ নম্বর ওয়ার্ডের সন্ধ্যাহল মোড়, আনন্দবাগান ও প্রাচ্যভারতী স্কুল মোড় এলাকায় কাউন্সিলরের তরফে বসানো হয়েছে তিনটি অভিযোগ বাক্স। যেখানে ওই ওয়ার্ডের বাসিন্দারা নিজেদের বিভিন্ন অভাব অভিযোগের পাশাপাশি এলাকার উন্নয়ন নিয়ে নিজের মতামত ও জানাতে পারবেন সেই বক্সে। সপ্তাহে দুদিন যা খুলে দেখবেন ওয়ার্ড কাউন্সিলর এবং তারপরেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন বলে জানিয়েছেন ওই ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর প্রদীপ্তা চক্রবর্তী। 
প্রদীপ্তা চক্রবর্তী বলেন, পুরভোটের আগে এই এলাকার মানুষকে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন এলাকায় অভিযোগ বাক্স বসানোর। যেখানে এলাকার মানুষ তাদের নিজেদের পরিচয় গোপন রেখে অভিযোগ জানানোর পাশাপাশি নিজেদের মতামতও জানাতে পারবেন। যার মাধ্যমে আগামীতে এই ওয়ার্ডের উন্নয়ন আরো ভালো এবং সুস্পষ্ট হবে।  

গত পৌরসভা নির্বাচনের সময় বালুরঘাট পৌরসভার 22 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা বালুরঘাট পৌরসভার বর্তমান ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তী ওয়ার্ডের  সাধারcণ মানুষকে কথা দিয়েছিলেন যে তিনি ওয়ার্ড থেকে জয়ী হলে  ওয়ার্ডের মানুষরা তাদের অভাব অভিযোগ জানাতে নিঃসংকোচে কাউন্সিলর এর কাছে যেতে পারেন । একান্তই কোন কারনে ওয়ার্ডের মানুষরা যদি তাদের অভিযোগের বিষয়টা সাধারণভাবে কাউন্সিলর এর কাছে না জানাতে পারেন অভিযোগ জানানোর জন্য কাউন্সিলর একটি ওয়ার্ডে কমপ্লেন বক্স রেখে দেবেন যেখানে সাধারণ মানুষ তাদের অভিযোগ বা অভাবের কথা জানাতে পারেন নাম না জানিয়েই। প্রতিশ্রুতি দিয়েছিলেন, ভোটে জিতে কাউন্সিলর তার প্রতিশ্রুতি পালনে পর্ব শুরু করেছেন  এবার। সেই লক্ষ্যেই আজ বালুরঘাট পৌরসভার 22 নম্বর ওয়ার্ডের 22 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এর উদ্যোগে আজ বালুরঘাট সন্দেহ এলাকায় বসানো হলো অভিযোগের বাক্স। যেখানে ওয়ার্ডের বাসিন্দারা নিজেদের নাম পরিচয় না জানিয়েই তাদের অভিযোগটি কাউন্সিলর এর কাছে পৌঁছে দিতে পারেন। বালুরঘাট পৌর এলাকায় এই ধরনের উদ্যোগ প্রথম। তাই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণ মানুষ।

 বাইট প্রদীপ্তা চক্রবর্তী  কাউন্সিলর তথা ভাইস চেয়ারম্যান বালুরঘাট পৌরসভা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here