বকেয়া এরিয়া বিল প্রদান ও স্থায়ীকরনের দাবিতে বালুরঘাটে আন্দোলন সারাবাংলা ওয়াটার ক্যারিয়ার সুইপার কর্মচারী সমন্বয় সমিতির। মিছিল করে ডেপুটেশন জেলাশাসককে

0
131

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ২০ জুন—— বকেয়া এরিয়া বিল প্রদান, অস্থায়ী থেকে স্থায়ী গ্রুপ ডি পদে পদোন্নতি, সকল কর্মবন্ধুদের সমকাজে সমবেতন সহ একাধিক দাবিতে আন্দোলন  সারাবাংলা ওয়াটার ক্যারিয়ার সুইপার কর্মচারী সমন্বয় সমিতির। সোমবার একটি বিক্ষোভ মিছিল করে সংগঠনের সদস্যরা বালুরঘাটে জেলা শাসকের কাছে নিজেদের দাবি পত্র তুলে দিয়েছেন। বিক্ষোভকারীদের দাবি তাদের সমস্যার সমাধান না হলে আগামী দিনে আরও বড় আন্দোলনে নামবেন তারা।

জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে প্রায় ৯০ জন এধরণের কর্মী রয়েছে। অস্থায়ী কর্মচারী হলেও তাদেরকে দিয়ে গ্রুপ ডি’র কাজ করানো হয়। এছাড়া অন্যান্য কাজও করানো হয় তাদের। কিন্তু বেতন সামান্য। অন্যান্য জেলায় এই কর্ম বন্ধুদের এরিয়ার বিল প্রদান করা হলেও  দক্ষিণ দিনাজপুর জেলার ক্ষেত্রে কর্ম বন্ধুদের কোন এরিয়ার বিল প্রদান করা হয়নি। তাই এইসবের  প্রতিবাদে এদিন তারা জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। ডেপুটেশন দিয়েছেন  জেলা শাসককেও।

 অক্ষয় বর্মন নামে এক বিক্ষোভকারী বলেন, তাদের দিয়ে সব কাজ করানো হলেও বেতন তাদের খুবই সামান্য। অনান্য জেলা এরিয়া বিল দিয়ে দিলেও তাদের দেওয়া হয়নি। শুধু তাই নয়, তাদের স্থায়ীকরন সহ একাধিক দাবিতে এদিন তারা আন্দোলন করেছেন। তাদের দাবি পুরন না হলে আগামীতে বড়সড় আন্দোলনে নামবেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here