দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের উদ্যোগে করা হলো মহিলা তীরন্দাজ প্রতিযোগিতা।

0
197

দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের উদ্যোগে করা হলো মহিলা তীরন্দাজ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বহু মহিলা প্রতিযোগিরা।

দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানা পুলিশের ব্যবস্থাপনায় বংশীহারী থানার সামনে রবিবার দুপুরে আদিবাসী মহিলাদের নিয়ে তীরন্দাজ প্রতিযোগিতা করা হলো। বংশীহারী ব্লকের চারটি অঞ্চলের সমস্ত এলাকা থেকে ও বুনিয়াদপুর পৌরসভা এলাকা থেকে এই তীরন্দাজ প্রতিযোগিতায় মহিলারা অংশগ্রহণ করেন। ছেলেদের তীরন দাস প্রতিযোগিতা তো প্রায় হয়েই থাকে কিন্তু মহিলাদের তীরন্দাজ প্রতিযোগিতা খুবই কম হয়। সে কারণে আজকের এই তীরন্দাজ প্রতিযোগিতা অংশগ্রহণ করা হয়েছে। এর পাশাপাশি পুলিশের সঙ্গে আদিবাসী সম্প্রদায় মানুষের সঙ্গে সুসম্পর্ক গড়ে উঠবে। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে বলে পুলিশ জানিয়েছেন। এদিন বংশীহারী থানার আইসি এই প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন তীরন্দাজের মধ্য দিয়ে। এদিন সেই প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন বংশীহারী থানার আইসি মনোজিৎ সরকার, বংশীহারী থানার বড়বাবু কার্তিক চন্দ্র সরকার, বংশীহারী থানার এসআই মাধব ঝা সহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা। তীরন্দাজ প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় ও তৃতীয়দের পুরস্কৃত করা হবে। এর পাশাপাশি এই তীরন্দাজ প্রতিযোগিতায় যতজন অংশগ্রহণ করেছেন তাদের প্রত্যেককে একটি করে ছাতা দেওয়া হবে।

এ বিষয়ে বংশীহারী থানার আইসি মনোজিৎ সরকার জানিয়েছেন দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের উদ্যোগে ও বংশীহারী থানার ব্যবস্থাপনায় আদিবাসী মহিলাদের নিয়ে তীরন্দাজ প্রতিযোগিতা অংশগ্রহণ করা হলো। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দেশ সকলকে পুরস্কৃত করা হবে।

 এ বিষয়ে সাধুরা মারডি জানিয়েছেন আজকে পুলিশ প্রশাসনের ব্যবস্থাপনায় আদিবাসী মহিলাদের তীরন্দাজি প্রতিযোগিতা করা হয়েছে। আমরা সকলে ভীষণ খুশি হয়েছি এরকম একটি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছে বলে। বংশীহারী ব্লকের চারটি অঞ্চল থেকে পৌরসভা থেকে আদিবাসী মহিলারা অংশগ্রহণ করেছে এই প্রতিযোগিতাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here