বালুরঘাটে মুখ্যমন্ত্রীর নাম উহ্য রেখে কার্নিভাল অনুষ্ঠান সঞ্চালনা

0
368

বালুরঘাটে মুখ্যমন্ত্রীর নাম উহ্য রেখে কার্নিভাল অনুষ্ঠান সঞ্চালনা! প্রতিবাদে মঞ্চের সামনে দাঁড়িয়ে ডিএম – এসপিকে ধমক তৃণমূল নেতার

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৮ অক্টোবর–– মুখ্যমন্ত্রীর নাম উহ্য রেখে কার্নিভাল অনুষ্ঠান সঞ্চালনা। প্রতিবাদে ডিএম, এসপিকে ধমক তৃণমূল নেতার। উচ্চস্বরে মন্ত্রীর সাথেও কথা বলতে দেখা গেছে ওই তৃণমূল নেতাকে। শুক্রবার রাতে বালুরঘাটে কার্নিভাল চলাকালীন সময়ে এক তৃণমূল নেতার এমন দাদাগিরিতে রীতিমতো স্বম্ভিত হয়ে পড়েন প্রশাসনিক কর্মকর্তারা। মঞ্চের সামনে দাঁড়িয়ে তাদের লক্ষ্য করে তৃণমূল নেতা বিপ্লব খার এমন হুশিয়ারি দেখে অবাক হয়ে যান খোদ জেলা শাসকও। যে ঘটনাকে ঘিরে কিছুক্ষণের জন্য কার্যত স্তব্ধ হয়ে যায় কার্নিভাল অনুষ্ঠান। যদিও পরবর্তীতে মন্ত্রী ও পুলিশের হস্তক্ষেপেই স্বাভাবিক হয় পরিস্থিতি। 
 রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি শুক্রবার সন্ধ্যায় দক্ষিন দিনাজপুর জেলার সদর শহর বালুরঘাটেও প্রশাসন কতৃক আয়োজিত হয়েছিল কার্নিভাল অনুষ্ঠান। জাতীয় সড়কের একপাশ আটকে এই কার্নিভাল অনুষ্ঠান চলায় প্রথম থেকেই তৈরি হয়েছিল এক চরম বিশৃঙ্খলা পরিস্থিতি। যে বিশৃঙ্খলা পরিস্থিতি কে আরো বাড়তি মাত্রা জোগায় অনুষ্ঠানের সঞ্চালনা। যা নিয়েই কার্যত ক্ষুব্ধ হয়ে জনতার ভিড় ঠেলে মঞ্চের সামনে এসে ডিএম ও এসপিকে হুশিয়ারি দেন তৃণমূল নেতা বিপ্লব খা। হঠাৎ করে ওই তৃণমূল নেতার এমন রুদ্র মুর্তি দেখে বাকরুদ্ধ হয়ে যান জেলাশাসক ও জেলা পুলিশ সুপার থেকে শুরু করে মঞ্চে বসে থাকা প্রায় প্রত্যেকেই। উচ্চস্বরে মন্ত্রীর সাথেও কথা বলতে দেখা যায় তৃণমূলের ওই প্রবীণ নেতাকে। যে ঘটনাকে ঘিরে কিছুক্ষণের জন্য কার্যত স্তব্ধ হয়ে যায় কার্নিভাল অনুষ্ঠান। যদিও পরে চেয়ার থেকে উঠে এসে বিপ্লব খা কে আশ্বস্থ করেন রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী বিপ্লব মিত্র। একইভাবে পুলিশের তরফেও আশ্বাস পেয়ে কিছুটা শান্ত হন তৃণমূল নেতা বিপ্লব খা। 
শহরের ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা প্রবীণ তৃণমূল নেতা বিপ্লব খার অভিযোগ, মুখ্যমন্ত্রীর উদ্যোগেই এই কার্নিভালের অনুষ্ঠান। অথচ অদ্ভুতভাবে যিনি অনুষ্ঠান সঞ্চালনা করছেন তিনি বারংবার মুখ্যমন্ত্রীর নাম উহ্য রাখছেন। মুখ্যমন্ত্রীর নাম উচ্চারণ করতে তার অসুবিধা কোথায়?  শুধু তাই নয়, এধরনের লোককে দিয়ে কেনই বা কার্নিভালের অনুষ্ঠান সঞ্চালনা করছিল প্রশাসন তারই প্রতিবাদ জানিয়েছেন তিনি। দলের সুপ্রিমোর পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রতি সরকারী অনুষ্ঠানে এমন অবমাননা কোনভাবেই তাদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here