রায়তি সম্পতির গাছ কেটে জায়গা দখল করার অভিযোগ বেলবাড়ী বিধান স্পোর্টিং ক্লাবের সভাপতি, সম্পাদক সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে

0
309

শীতল চক্রবর্তী গঙ্গারামপুর ২৬ অক্টোবর দক্ষিণ দিনাজপুর :-৫০ হাজার টাকা চাঁদা না পেয়ে এক ব্যক্তির রায়তি সম্পতির উপরে থাকা বহু গাছ কেটে ক্লাবের ব্যানার টাঙ্গিয়ে জায়গা দখলের অভিযোগ উঠেছে তৃণমূল পরিচালিত বিধান স্পোটিং ক্লাব কর্তৃপক্ষের বিরুদ্ধে।চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের(২)১ বেলবাড়ী গ্রাম পঞ্চায়েতের অফিসের সামনের রায়তি জায়গার উপরে। জমির মালিক বাবলু ঘোষ ক্লাবের সভাপতি, সম্পাদক, কোষাধক্ষ্য সহ বেশ কয়েকজনের নামে থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন। যদিও তৃণমুল পরিচালিত ক্লাবের সভাপতি মুচকি হেসে জায়গার সমস্যা নিয়ে আমাদের ক্লাবের কোষাধক্ষ্য বিচার চেয়েছিল ,তাই সেই জায়গা দখল করা হয়েছে, যা গরীবদের বিলি করা হবে। তিনি কি বিচারক আর সেখানে অবশিষ্ট যে জায়গা আছে সেটা তিনি কোন যন্ত্র দিয়ে মাপলেন এপ্রশ্নের জবাবে তিনি কোন উত্তর দিতে পারেননি।জেলা তৃণমুলের সভাপতি জানান, এই ক্লাবের সঙ্গে দলের কোন বিষয় নেই, যা দেখার প্রশাসন দেখুক সেটা আমি চাই।ঘটনায় শোরগোল 

এলাকাজুড়ে।

৩/৪বছর আগে গঙ্গারামপুর শহরের ৩নম্বর ওয়ার্ডের ঘোষ পাড়ার বাসিন্দা বাবলু ঘোষ গঙ্গারামপুর ব্লকের(২)১নবেলবাড়ী গ্রাম পঞ্চায়েতের সামনে ৩০শতক জায়গা কিনেছিলেন তাঁর প্রতিবেশী প্রশান্ত ঘোষের কাছে থেকে বলে যানা গিয়েছে।এর পরেই তিনি সেই জমির রেকর্ড করান সমস্ত নিয়ম অনুযায়ী। যার জেএল নম্বর ৮১ দাগ নম্বর ৫২৮/৫২৯/৫৩১/৬৭৮/ যার ক্ষতিয়ান নম্বর ৪৫৩৮মোট জমির পরিমান রয়েছে সরকার রেকর্ড অনুযায়ী ৩০.৫০শতক। জমির মালিকের দাবি, প্রশান্ত ঘোষের কাছে জায়গা কিনে নেবার পরেই কাগজ তার নামে হবার পরেই তিনি পরিবেশের ভারসাম্য বাজায় রাখতে বহু গাছ লাগিয়ে ছিলেন।

   জমির মালিক বাবলু ঘোষের অভিযোগ,সেই জায়গাতে মঙ্গলবার রাতে পুরসভার ৩নম্বর ওয়ার্ডের ঘোষ পাড়াতে অবস্থিত বিধান স্পোটিং ক্লাবের সভাপতি,সম্পাদক,কোষাধক্ষ্য সহ প্রায় ৭জন আরো অনেকে  মিলে তাঁর জায়গাতে থাকা বহু গাছ যেমন তারা কেটে দিয়েছেন ও সম্পূর্ণ জায়গা দখল করেছেন বিধান স্পোর্টিং ক্লাবের ব্যানার লাগিয়ে দিয়ে৷ ৫০হাজার টাকা চাঁদা দাবি করে তা না।পেয়ে এমন কান্ড করেছে তারা বলেও অভিযোগ তাঁর।লিখিত অভিযোগ দায়ের করেছি থানায় বেশ কয়েকজনের নামে।

    গঙ্গারামপুর থানা সুত্রে যানা গিয়েছে, বিধান স্পোর্টিং ক্লাবের সভাপতি উত্তম ঘোষ, সম্পাদক বাসুদেব ঘোষ, কোষাধক্ষ্য সুদেব ঘোষ, ক্লাবের সদস্য তরুন ঘোষ,নান্টু ঘোষ,তারকনাথ ঘোষ ওরফে(ভোলা),ঝড়ু সাহা যাদের বাড়ি বেলবাড়ী ঘোষপাড়া এলাকার বাসিন্দা ৭জন সহ আরো অনেকের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন চাঁদার টাকা না পেয়ে এমন অন্যায় করেছেন। তদন্ত করে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

   এবিষয়ে তৃণমুল পরিচালিত বিধান স্পোটিং ক্লাবের সভাপতি উত্তম ঘোষ জানিয়েছেন,উনি যতটুকু জায়গা কিনেছিলেন তাঁর থেকে বেশি জায়গা দখল করে আছেন। তাই ওই জায়গা আমরা গরীরদের মধ্যে বিলি করব। এছাড়াও জায়গা নিয়ে আমাদের ক্লাবের কোষাধক্ষ্যের সঙ্গে ঝামেলা ছিল।উনি বিচার চেয়েছেন তাই জায়গা দখল করা হয়েছে। বাকি জায়গায় থাকা গাছ কেটে ফেলা হয়েছে। আপনি কি বিচার করতে পারেন কি?সেই ক্ষমতা কি আপনার রয়েছে। এবিষয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি কোন উত্তর দেননি।

     সুত্রে যানা গিয়েছে,এই ক্লাবের সভাপতি উত্তম ঘোষ সহ অনেকেই লাল দল থেকে শাসকদলে নাম লিখিয়েছে। তাঁরাই এখন বিধান স্পোটিং ক্লাবের বিভিন্ন পদে রয়েছেন।এর আগেও ওই এলাকার এক ব্যাক্তির জায়গা দখল করার অভিযোগ উঠেছিল ওই ক্লাবের সদস্যদের বিরুদ্ধে। যদিও সেই ঘটনায় ক্লাবের লোকজন কিছু নিয়ে সেই ঝামেলা মিটিয়ে নেন বলে সুত্রে খবর।। যদিও জমির মালিক বাবলু ঘোষ ওই ক্লাবের চাহিদামত ৫০হাজার টাকা দিতে না পারায় তাঁর জমি দখল করা হয়েছে বলে তিনি লিখিত অভিযোগ জানিয়েছেন। জেলা তৃণমুলের সভাপতি মৃনাল সরকার জানিয়েছেন, ওই ক্লাব আমাদের সংগঠনের সঙ্গে যুক্ত আছে কিনা সেটা আমার যানা নেই। এমন ঘটনা ঘটে থাকলে প্রশাসন ব্যবস্থা নেবে সেই দাবি জানাব।

      জমি নিয়ে আন্দোলন করেই ক্ষমতায় এসেছে শাসক তৃণমুলা সেই তৃণমুল সমর্থিত ক্লাবের নেতারাই রায়তি জমির গাছ কেটে দখল করে নিচ্ছে।যে ঘটনা নিয়ে গঙ্গারামপুর সহ জেলাজুড়ে শোরগোল পরেছে। এখন দেখার জেলা প্রশাসন ও তৃণমূল দলের তরফেও এই বিষয়টি নিয়ে দল কি ব্যবস্থা নেয় সেদিকেই তাকিয়ে রয়েছে সকলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here