বুনিয়াদপুর রেল লাইনের আন্ডার পাশে রাস্তায় জমা জলে সমস্যায় গ্রামবাসীরা

0
264

বুনিয়াদপুর রেল লাইনের আন্ডার পাশে রাস্তায় জমা জলে সমস্যায় গ্রামবাসীরা, ট্রেন অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের, সমস্যা সমাধানের আশ্বাস ঠিকাদারের

শীতল চক্রবর্তী বুনিয়াদপুর ৩১ অক্টোবর দক্ষিণ দিনাজপুর:রাস্তার জমা জলের সমস্যায় ট্রেন অবরোধ করার চেষ্টা গ্রামবাসীদের। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পৌরসভা ১৪নম্বর ওয়ার্ড আমসুপারি তলা এলাকায়। গ্রামবাসীদের অভিযোগ ,যেভাবে মানুষ জন্য যাতায়াতের জন্য আন্ডারলাইনের কাজ করা হয়েছে তাতে সমস্যা বেড়েছে আমাদের।সেই কারণে এমন আন্দোলনের নামা। সমস্যা সমাধান আশ্বাস দেওয়া হয়েছে ঠিকাদারের তরফে। ঘটনা নিয়ে ব্যাপক শোরগোল এলাকা জুড়ে।
এই এলাকায় রেললাইনের নিচ দিয়ে রেলের আন্ডার পাস রাস্তা করা হয়েছে কয়েক বছর আগে। রেলের আন্ডার পাস করার পর থেকেই সেই রাস্তা দিয়ে লোকজন যাতায়াত করতে পারে না। সব সময় রেলের আন্ডার পাশের মধ্যে এক বুক জল জমে থাকে। সেই এলাকা দিয়ে আন্দারমানিক, চকসাদুল্লা, বালিয়াখোড়া, চান্দিয়া গুডু, ধোপা পাড়া, আম সুপরিতলা, কড়খা সহ প্রায় ৬ থেকে ৭ টি গ্রাম গ্রামের মানুষ প্রতিদিন প্রায় ৫০০ লোকে যাতায়াতের রাস্তা।রাস্তা থাকা সত্ত্বেও রেল লাইনের উপর দিয়ে জীবনে ঝুঁকি নিয়ে পার হতে হয় তাদের। ওই এলাকায় কখনো অসুস্থ রোগী থাকলে সেই রাস্তাতে অ্যাম্বুলেন্স ঢুকতে চায় না।কোন গর্ভবতী মহিলাকে হাসপাতালে নিয়ে আসতে চাইলে চ্যাং তোলা করে নিয়ে আসতে হয়। স্থানীয় গ্রামবাসীরা বহুবার বহু জায়গায় জানানোর পরেও মেলেনি কোনরকম সুরাহা।বাধ্য হয়ে আজ তারা রেল অবরোধ করতে মরিয়া হয়ে উঠেছিলেন। ঘটনাস্থলে পৌঁছায় বংশীহারী থানার আইসি সহ বিশাল পুলিশ বাহিনী ও মতায়ন করা হয় কমব্যাট ফোর্সও। যদিও পুলিশবাহিনী গ্রামবাসীদের ট্রেন অবরোধ করতে দেননি। ট্রেন অবরোধের খবর পেয়ে আরপিএফ সহ রেল আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছান। গ্রামের মানুষজনদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন গ্রামবাসীদের।
এবিষয়ে স্থানীয় বাসিন্দা সুশান্ত পাহান, সন্ধ্যা পাহান, তারা মনি পাহান, মহিলাল পাহান, মহিলাাল পাহান অভিযোগ করে জানিয়েছেন যবে থেকে এই রাস্তাটি করে দিয়েছেন তারপর থেকেই এই রাস্তার দিয়ে আমরা কখনোই যেতে পারিনি। তার কারণ এই রাস্তার মধ্যে এক বুক জল জমে থাকে সব সময়। তার জন্য বাধ্য হয়ে আমাদেরকে রেল লাইনের উপর দিয়েই যাতায়াত করতে হয়। কখনো অসুস্থ রোগী সহ গর্ভবতী মহিলাদের নিয়ে যাওয়া আসা প্রচন্ড সমস্যার মধ্যে দিয়ে করতে হয়। বহুবার বহু জায়গায় জানানোর পরেও সমস্যার সমাধান হয়নি। তাই আজকে আমরা বাধ্য হয়ে রেল অবরোধ করতে এসেছি।
এই বিষয়ে রেল ডিপার্টমেন্ট পিডব্লিউআই অফিসার অদেশ কুমার জানিয়েছেন ,আমরা এখানে এসেছি সমস্ত ক্ষতিও দেখছি ও কাজ চলছে ।
সমস্যা সমাধান কবে হয় সেদিকে তাকিয়ে রয়েছে সকলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here