ভবঘুরের বাসস্থান হয়েছে যাত্রী প্রতীক্ষালয়ে, সেখানেও তার উপরে চরম অমানবিক অত্যাচারের ঘটনা ঘটছে

0
232

ভবঘুরের বাসস্থান হয়েছে যাত্রী প্রতীক্ষালয়ে, সেখানেও তার উপরে চরম অমানবিক অত্যাচারের ঘটনা ঘটছে,ঘটনার নিন্দা বিরোধীদের।ব্যবস্থা নেবার আশ্বাস চেয়ারপারসন ও মহকুমা প্রশাসনের


শীতল চক্রবর্তী বুনিয়াদপুর ৩১ শে অক্টোবর দক্ষিণ দিনাজপুর:অমানবিকতার নজির,তাও আবার দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে।অসুস্থ অবস্থায় যাত্রী প্রতীক্ষালয়ের মধ্যে পড়ে থাকা এক ব্যক্তিকে নির্মমতার শিকার।কার্যত এমন ঘটনা সকলে দেখলেও সাহায্য করতে এগিয়ে আসেনি । সমাজ থেকে কি তাহলে হারিয়ে যাচ্ছে মানবিকতা? সেই প্রশ্নই উঁকি মারছে। ঘটনা বিরোধীরা চরম সমালোচনা করেছেন। মহকুমা প্রশাসন ও পৌরসভার চেয়ারপারসন বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।
দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় তৃণমূল পার্টি অফিসের পাশে বহুদিন ধরে এক অসুস্থ ব্যক্তিকে পড়ে থাকতে দেখা গিয়েছে যার কোন আশ্রয় নেই। সে অসুস্থ ব্যক্তিটি বেশ কিছু দিন আগে পথ দুর্ঘটনার কবলে পড়ে তার পায়ে দগডগে ঘা হয়ে যায়। রাস্তার আশেপাশে কোন মতে শুয়ে বসে থাকে। কখনো খাবার জোটে আবার কখনো খাবার জোটে না।এভাবেই দিন যাপন করে।তার সাথেই বাস স্ট্যান্ড সংলগ্ন আশপাশের লোকজনদের অভদ্র আচরণ।ঠান্ডা পড়তে না পড়তেই তার গায়ে জল ঢেলে দিয়েছে।রোজকারি তার ওপর অত্যাচার করার পাশাপাশি শারীরিক নির্যাতন চালায়। আজকেও সেই ভবঘুরে লোকটির উপর অমানবিক অত্যাচার চালায় বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকার লোকজনেরা।এর আগেও তার গায়ে গোবর ঢেলে দিয়েছেন এক ব্যক্তি। মাছের কাটা সহ ছুড়ে দিয়েছেন তার গায়ের উপরে। সকলের কাছে সহযোগিতা চাইছেন তিনি।
এই বিষয়ে সেই অসুস্থ ভব ঘুরে বিপুল মহন্ত অভিযোগ করে জানিয়েছেন, আমি কোনরকমে তৃণমূল পার্টি অফিসের বারান্দায় দিন যাপন করি।কখনো কারো কাছে চেয়ে মেয়ে হাত পেতে পেটের খীদা মেটায়।পার্টি অফিসের পাশেই এক ব্যক্তি টোকন পাল আমার সঙ্গে অমানবিক অত্যাচার করেন। আমার গায়ে জল ঢেলে দিয়েছে। তার আগেও আমার গায়ে মাছের কাঁটাও ফিকে দিয়েছেন।শুধু তাই নয় আমার গায়ে খবর ও সেই ব্যক্তি ছুঁড়ে দেন।
এবিষয়ে স্থানীয় এক ব্যক্তি কল্যাণ সরকার জানিয়েছেন, বিষয়টি শুনেছি এক ভবঘুরের উপরে সন্ধ্যাবেলা জল ঢেলে দিয়েছেন। কেউ যদি এরকম অমানবিক ভাবে ভবঘুরেদের উপর খারাপ ব্যবহার করেন তাহলে সেটা অবশ্যই নিন্দনীয় ব্যাপার। আমরা চাই প্রশাসন এই বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করুক ও যারা এরকম ব্যবহার করছেন তাদের প্রতি প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেওয়া হোক।
এবিষয়ে সিপিএমের এক নেতা জানিয়েছেন,মানুষ তার মানবিকতা হারিয়ে ফেলেছে, ঘটনা নিন্দা জানিয়ে প্রশাসনতিক ব্যবস্থা নেবার অনুরোধ করছি।
এবিষয়ে বুনিয়াদপুর পৌরসভার চেয়ারপারসন অখিল চন্দ্র বর্মন জানিয়েছেন ,যদিও এই বিষয়টি আমার জানা নেই খোঁজ নিয়ে দেখব ।যদি এরকম কোন ঘটনা ঘটে থাকে তাহলে অবশ্যই নিন্দনীয় একটি ব্যাপার। যে এরকম অমানবিক কাজ করেছেন সেটি করা একদমই ঠিক হয়নি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।
এবিষয়ে গঙ্গারামপুর মহকুমা শাসক পি প্রমথ জানিয়েছেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি, যদি এরকম কোন কিছু হয়ে থাকে তাহলে তার প্রতি আইনত ব্যবস্থা নেওয়া হবে ।
এখন দেখার এটাই ওই ভবঘুরের উপরে যারা এমন অমানবিক অত্যাচার করলেন তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয় সেদিকে তাকিয়ে রয়েছে সকলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here