বুনিয়াদপুরে ব্যাংকে গ্রাহকদের টাকা উধাও

0
645

বুনিয়াদপুরে ব্যাংকে গ্রাহকদের টাকা উধাও, ম্যানেজারের ভূমিকায় প্রশ্ন বাকি গ্রাহকদের গঙ্গারামপুর ১৬ নভেম্বর দক্ষিণ দিনাজপুর।বাড়িতে টাকা রাখলে চুরি হওয়ার সম্ভাবনা থাকে। সেই ভয়ে মানুষ ব্যাঙ্কে টাকা রাখে। এখন যা কাণ্ড ঘটছে তাতে ব্যাঙ্কে টাকা রাখা কতটা নিরাপদ তা নিয়ে উঠছে প্রশ্ন। দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে একের পর এক গ্রাহকের ব্য়াঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও হচ্ছে টাকা।ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও বিপদের গন্ধ পেতেই বিমানের ব্যাপারে কোন কিছু বলতে চাননি। ম্যানেজারের এমন মুখ বন্ধ রাখার ঘটনায় শোরগোল ব্যাংকের বাকি সমস্ত গ্রাহকদের মধ্যে।
আধার প্যান লিঙ্কে কি বিপদ বাড়ছে? একের পর এক গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা উধাওয়ের ঘটনায় এমনই প্রশ্ন উঠছে। বুনিয়াদপুর শহরে টাকা উধাওয়ের ঘটনায় ব্য়াপক শোরগোল। উত্তম চৌধুরী নামে এক যুবকের অ্যাকাউন্ট থেকে ০৭/১১/২০২৩ তারিখে ৩৯ হাজার ৫০০ টাকা উধাও হয়ে যায়। দুই দিন পর টাকা চেক করলে জানতে পারে ওই যুবক অ্যাকাউন্ট থেকে টাকা কাটারও কোনো ম্যাসেজ পায়নি সে। এরপরেই ব্যাঙ্ক কর্তৃপক্ষকে জানানোর পর তাড়াতাড়ি গিয়ে বালুরঘাট সাইবার ক্রাইমে অভিযোগ করতে । সেই ঘটনার তদন্ত চলছিল। দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার অন্তর্গত করখা বাজে হরিপুর এলাকার যুবক উত্তম চৌধুরী শ্রমিকের কাজ করেন। তার একাউন্ট থেকে ইউপিই ট্রেনস্পের হয় লায়লা খাতুন নামক এক জনের অ্যাকাউন্টে। শ্রমিকের কাজ করে জমানো টাকা আদৌ কি ফেরত পাবে টা নিয়ে ধন্দে রয়েছে যুবক উত্তম চৌধুরী । তাহলে কি ব্যাঙ্কে টাকা রাখাও নিরাপদ নয়? প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে কি প্যান আধার লিঙ্ক বিপদ ঘনিয়ে আনছে?
এই বিষয়ে যুবক উত্তম চৌধুরী জানিয়েছেন আমার একাউন্ট ৩৯৫০২ টাকা ছিল। বিদেশে গিয়ে শ্রমিকের কাজ করে টাকাটি জমিয়েছিলাম। বিগত ৭ এই নভেম্বর আমার একাউন্ট থেকে ৩৯৫০০ টাকা কেটে নেওয়া হয়। আমার একাউন্ট থেকে টাকা কেটে নেওয়ার কোনো ম্যাসেজ ঢোকেনি। আমি সেটা জানতে পারি ৯তারিখে, জানতে পাওয়ার সঙ্গে সঙ্গে স্টেট ব্যাংকে ছুটে আশী ও লিখিত অভিযোগ জানিয়েছি। পাশাপাশি বালুরঘাট সাইবার ক্রাইমে লিখিত অভিযোগ জানিয়েছি। আমি চাই আমার টাকা ব্যাংক কর্তৃপক্ষ ও প্রশাসন বেবস্থা করে ফেরত দেওয়ার চেষ্টা করুক। রীতিমতো ম্যানেজার মুখে কুলুপ দেওয়ায় বাকি ব্যাংকের বাকি গ্রাহকদের মধ্যে ব্যাপক শোরগোল ছড়িয়ে পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here