গঙ্গারামপুরে স্টেশনে রেলের একাধীক সরকারি প্রকল্পের শিল্যানাস অনুষ্টানে বিজেপি নেতাদের মঞ্চে পরিনত হল বলে অভিযোগ উঠেছে

0
282

গঙ্গারামপুরে স্টেশনে রেলের একাধীক সরকারি প্রকল্পের শিল্যানাস অনুষ্টানে বিজেপি নেতাদের মঞ্চে পরিনত হল বলে অভিযোগ উঠেছে, সাংসদ মুখ খুললেন শাসকদলের নেতাদের অনুপস্থিতি নিয়ে, জানালেন জেলার একাধীক রেল উন্নয়ন নিয়ে কথাও
গঙ্গারামপুর ২৬নভেম্বর দক্ষিণ দিনাজপুরঃরেলের শিলান্যাস অনুষ্টান মঞ্চ কার্যত বিজেপি নেতাদের মঞ্চে পরিণত হল বলে অভিযোগ উঠেছে।যে ঘটনার সাক্ষী থাকল দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সহ গঙ্গারামপুর শহরের বিজেপির কর্মী সমার্থকেরা।গঙ্গারামপুর রেল ষ্টেশনের দ্বিতীয় প্লাটফর্ম ও নতুন আরো একটি ফুট ব্রিজ নির্মান, গঙ্গারামপুর রেল ব্রিজ সংলগ্ন নদীর দুপাশে মানুষজনদের সুবিধায় নতুন ফুটব্রিজ নির্মান, গঙ্গারামপুর স্টেশনকে দ্বিতীয় বিভাগে অমৃতভারত স্টেশনে উন্নীত করার আশ্বাস,রেল স্টেশনের রাস্তা সংস্কার করার কথা ঘোষনা করা হয় জেলার সাংসদ তথা রাজ্যে বিজেপির সভাপতির তরফে। প্রকল্পের শিল্যানাস করে জেলার সাংসদ তথা বিজেপির রাজ্যে সভাপতি ডঃ-সুকান্ত মজুমদার অবশ্য জেলার রেলের জন্য একাধীক উন্নয়ন করার দাবি পাশাপাশি সেই অনুষ্টানে একাধীক শাসকদলের নেতাদের আমন্ত্রন জানানোর পরেও তাঁরা কেউ সেখানে না আসায় কটাক্ষ করেন।
রেল দপ্তর সুত্রে যানা গিয়েছে, গঙ্গারামপুর রেল ষ্টেশনের দ্বিতীয় প্লাটফর্ম ও নতুন আরো একটি ফুট ব্রিজ নির্মান, গঙ্গারামপুর রেল ব্রিজ সংলগ্ন নদীর দুপাশে মানুষজনদের সুবিধায় নতুন ফুটব্রিজ নির্মানের জন্য ১৩কোটি টাকার উপরে বরাদ্ধ করে। যে প্রকল্পের জন্য গঙ্গারামপুরের বিধায়ক সত্যেন্দ্রনাথ রায় উদ্যাগ নিয়ে জেলার সাংসদ তথা রাজ্যে
বিজেপির সভাপতি ডঃ-সুকান্ত মজুমদারের উদ্যাগে সেই কাজটি সম্পূর্ণ করেন। রেল দপ্তর থেকে ইতিমধ্যেই বরাদ্ধকৃত টাকার কাজের শিল্যানাস অনুষ্টান রবিবার একটি অনুষ্টানের মধ্যে দিয়ে গঙ্গারামপুর রেল ষ্টেশনের পাশে করা হয়।
রেল দপ্তর সুত্রে যানা গিয়েছে, খুব তারাতারি বালুরঘাটে সিক লাইন ও পিক লাইন বাসানোর কাজ হয়ে যাবে। বাজেটের বাইরে গিয়ে ১৫কোটি টাকা বরাদ্ধ করা হয়েছে। এর পরেই বালরঘাট থেকে শিয়ালদহ পর্যন্ত সরাসরি ট্রেন চাল করব।হাওড়া ট্রেন আমরাই ২দিনের পরিবর্তে ৫দিন করে দিয়েছি। গঙ্গারামপুর স্টেশনে ফুট ওভার ব্রিজ নিমার্ন, গঙ্গারামপুর রেল ব্রিজ সংলগ্ন নদীর দুপাশে মানুষজনদের সুবিধায় নতুন ফুটব্রিজ নির্মান, গঙ্গারামপুর স্টেশনকে দ্বিতীয় বিভাগে অমৃতভারত স্টেশনে উন্নীত করার আশ্বাস, রেল স্টেশনের রাস্তা সংস্কার করার কথা ঘোষনা করা হয় সাংসদের তরফে অনুষ্টান মঞ্চ থেকে। বালুরঘাট থেকে কোলকাতা পর্যন্ত সরাসরি ট্রেন চালু বালুরঘাট হিলি রেল দ্রুত চালু করা, রামপুরে রেক পয়েন্ট তৈরি করা সহ একাধীক উন্নয়ন করার কথা জানানো হয় অনুষ্টান মঞ্চ থেকে।
প্রকল্পের শিল্যানাস করেন জেলার সাংসদ তথা রাজ্যে বিজেপির সভাপতি ডঃ-সুকান্ত মজুমদার। সেখানে তপনের বিজেপি বিধায়ক বুধরাই টুডু, গঙ্গারামপুরের বিধায়ক সত্যেন্দ্রনাথ রায়, বিজেপির জেলা সভাপতি সরুপ চৌধুরী,জেলা বিজেপি নেতা অশোক বর্ধন, বিজেপি নেতা সুভেন্দু সরকার, গৌতম চক্রবর্তী, বাপি সরকার, গঙ্গারামপুর বিজেপি টাউন মন্ডলের সভাপতি বৃন্দাবন ঘোষ, গঙ্গারামপুর রেল উন্নয়ন কমিটির নেতা প্রত্যুষ তালুকদার, অজয় কুমার দাস(পুন্না), সহ একঝাপ বিজেপি নেতা সহ কিছু ব্যবসায়ীরা সরকারি মঞ্চ জুড়ে হাজির ছিলেন। তবে সরকারি আধিকারিক বলতে একমাত্র কাটিহার রেল বিভাগের ডিআরএম সুরেন্দ্র কুমার ছাড়া কাউকে আর চোখে দেখা যায়নি।
সাংসদ তথা বিজেপির রাজ্যে সভাপতি ডঃ-সুকান্ত মজুমদার জানিয়েছেন, রেল উন্নয়ন একাধীক কাজ করা হয়েছে। বহু প্রকল্পের শিল্যানাস করা হল, কাজ শুরু হয়ে যাবে। সরকারি অনুষ্টানে শাসকদলের নেতাদের অনুপস্থতি নিয়েও সাংসদ তথা রাজ্যে বিজেপির সভাপতি কটাৎ করেন। গঙ্গারামপুরের বিজেপির বিধায়ক সত্যোৎন্দনাথ রায় রেলমন্ত্রী ও সাংসদের প্রশংসা করে বলেন, এই প্রকল্প গুলি রুপায়ন করতে পেরে আমি মানুষজনদের জন্য খুবই আনন্দ পেয়েছি। আমি যখন থাকব না তখন আমার নামটা যেন থাকে সেই লক্ষ্যেই আমি আগামী দিনেও করে যাব। কাটিহার রেল বিভাগের ডিআরএম সুরেন্দ্র কুমার জানিয়েছেন, প্রকল্পের কাজ খুব তাড়াতাড়ি আরম্ভ করা হবে এর ফলে বহু মানুষ উপকৃত হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here