ডিসেম্বরেও চালু হচ্ছে না বালুরঘাট-শিয়ালদা নতুন এক্সপ্রেস ট্রেন

0
338

ডিসেম্বরেও চালু হচ্ছে না বালুরঘাট-শিয়ালদা নতুন এক্সপ্রেস ট্রেন। সুকান্তর প্রতিক্রিয়া নিয়ে কড়া আক্রমণ তৃণমূলের।

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ২২ ডিসেম্বর ———- দিন পিছোলো বালুরঘাট-শিয়ালদা নতুন এক্সপ্রেস ট্রেনের শুভ সূচনার। প্রতিক্রিয়া দিলেন সাংসদ সুকান্ত মজুমদার। এদিকে এই ঘটনাকে লোকসভা ভোটের গিমিক বলে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ তৃণমূলের। শুক্রবার একটি ভিডিও বার্তায় বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার একথা ঘোষণা করতেই জোর চর্চা শুরু হয়েছে গোটা দক্ষিন দিনাজপুর জেলাতে।

প্রসঙ্গত, গৌড় লিংক ট্রেনের হাত ধরে প্রায় ৫৬ বছর পর দক্ষিণ দিনাজপুর জেলার মানুষ ট্রেনে চড়বার প্রথম স্বাদ পেয়েছিল। যে ট্রেনটি বালুরঘাট স্টেশন থেকে একটি নির্দিষ্ট সময়ে ছাড়লেও মালদায় গিয়ে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় যাত্রীদের। কেননা এই লিঙ্ক ট্রেনটিকে মালদায় গিয়ে প্রধান গৌড় এক্সপ্রেসের সাথে জুড়ে দেওয়া হয়। যে প্রক্রিয়া নিয়ে দীর্ঘ জটিলতায় কার্যত হাসফাস অবস্থা তৈরি হয় এজেলার মানুষদের। কলকাতা থেকে ফিরবার পথে সেই দুর্ভোগ যেন আরো মাত্রাতিরিক্ত পর্যায়ে পৌঁছায় রেলযাত্রীদের কাছে। সময়ের সাথে সাথে রেল ব্যবস্থার উন্নতি হতে থাকলেও গৌড় লিঙ্ক নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার মানুষের দুর্ভোগ যেন সেই তিমিরেই রয়ে গিয়েছে। জেলার মানুষকে সেই দুর্ভোগ থেকে মুক্তি দিতে লোকসভা নির্বাচনের প্রাক মুহুর্তে বালুরঘাট থেকে সরাসরি শিয়ালদা গামী একটি নতুন ট্রেন চালু করবার আশ্বাস দেন এই কেন্দ্রের সাংসদ সুকান্ত মজুমদার। ২৪ শে ডিসেম্বর কলকাতা থেকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়ে যার উদ্বোধন হবার কথাও একপ্রকার ঘোষনা করেছিলেন তিনি। কিন্তু ঠিক তার প্রাক মুহুর্তে একটি ভিডিও বার্তা দিয়ে সেই উদ্বোধনী অনুষ্ঠানটি বাতিলের কথা ঘোষণা করেছেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। আর যাকে ঘিরেই জোর চর্চা শুরু হয়েছে গোটা দক্ষিন দিনাজপুর জেলাতে। যদিও তৃণমূল এই ঘটনাকে বিজেপির ভোটের গিমিক বলেই ব্যাখ্যা করেছে। তাদের দাবি, পাচ বছরে জেলার মানুষের জন্য সে অর্থে কিছুই ভাবে নি এই কেন্দ্রের সাংসদ। কিন্তু লোকসভা নির্বাচনের দিন ঘনিয়ে আসতেই শুরু হয়েছে প্রতিশ্রুতির ফুলঝুড়ি। বালুরঘাট -শিয়ালদা ট্রেন চালু নিয়ে সেভাবেই দিন বদলের খেলা শুরু করেছে বিজেপি।

যদিও সংসদ সুকান্ত মজুমদার বলেন, প্রধানমন্ত্রীর জরুরী কাজের জন্য ২৪ শে ডিসেম্বর বাতিল করা হয়েছে বালুরঘাট-শিয়ালদা নতুন ট্রেনের উদ্বোধন। যা আগামী কিছুদিনের মধ্যে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি মালদা থেকে অমৃত ভারত ট্রেন ও বালুরঘাট-শিয়ালদা নতুন ট্রেনের শুভ সূচনা করবেন।

দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক বিপুল কান্তি ঘোষ বলেন, এসব ভোটের গিমিক। ভোট আসলেই বিজেপি নেতাদের এসব গিমিক ছড়াতে দেখা যায়। গত পাচ বছরে জেলার মানুষের কোন উন্নয়নে দেখা যায়নি সাংসদকে। ভোটের দিন এগিয়ে আসতেই শুরু হয়েছে প্রতিশ্রুতি। সাধারণ মানুষ কে বোকা বানাতে প্রতিদিনই এভাবে বদলাবে ট্রেন উদ্বোধনের সময়সীমা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here