সড়ক সম্প্রসারণের কাজ বন্ধ থাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ ক্ষিপ্ত এলাকাবাসীরা। দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার অন্তর্গত নারায়নপুর এলাকার ঘটনা

0
556

সড়ক সম্প্রসারণের কাজ বন্ধ থাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ ক্ষিপ্ত এলাকাবাসীরা। দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার অন্তর্গত নারায়নপুর এলাকার ঘটনা।

থমকে রয়েছে রাজ্য সড়ক সম্প্রসারণের কাজ। সকাল থেকে সন্ধ্যা অটো, টোটো, বাইক সহ একাধিক গাড়ি ধুলো উড়িয়ে চলেছে। বাধ্য হয়ে এলাকাবাসী শুক্রবার সকাল ১০ টা থেকে বুনিয়াদপুর রায়গঞ্জগামী এস এইচ ১০-এ রাজ্য সড়কের নারায়নপুর মোড় অবরোধ করেন। রাস্তায় ব্রেঞ্চ ও বাঁশ ফেলে দেখান বিক্ষোভ। অবরোধের জেরে তৈরি হয় যানজট। খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছে আশ্বাস দেয় থমকে থাকা কাজ দ্রুত শুরু হওয়ার। পুলিশের থেকে আশ্বাস পেয়ে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

বুনিয়াদপুর থেকে রায়গঞ্জগামী এস এইচ ১০-এ রাজ্য সড়কের বুনিয়াদপুর সেলিমাবাদ থেকে জোরদিঘি পর্যন্ত দীর্ঘ ২৫ দিন থেকে বেহাল অবস্থায় রাস্তাটি পড়ে রয়েছে। কিছুদিন আগে পাথর ও স্টোন ডাস্ট ফেলে শুরু হয় সম্প্রসারণের কাজ। কিছুদিন পর কাজ বন্ধ হয়ে যায়। পিচের কাজ বাকি থাকায় এলাকায় চলা দায় হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ রাস্তায় প্রতিদিন হাজার হাজার যান চলাচল করে। চাকায় ওড়ে ধুলো। দিনেই এলাকায় অন্ধকার নামে। হাঁটাতো দূরের কথা অটো চললেও এলাকা সংলগ্ন বাড়িগুলিতে ধুলো ঢোকে। শীতের দুপুরেও কুয়াশার মতো ধূলিকণা উড়ছে। যে-কোনও সময় বড়সড়ো দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছে এলাকার লোকজন।

এলাকার বাসিন্দা বাবু নুর জামাল ও আনারুল ইসলাম জানিয়েছেন ধুলোর জন্য রাস্তায় যেতে ভয় হয়। বেরোলে জামা কাপড়ে ধুলোর মোটা আস্তরণ পড়ে যাচ্ছে। নাকে মুখে ও চোখে ধূলিকণা ভরে যায়। নিশ্বাস নেওয়া যায় না। অনেক বয়স্ক লোকদের কাসীর সমস্যা হয়ে গিয়েছে। এভাবে কাজ ফেলে মানুষের সমস্যা তৈরি করা একদমই ঠিক নয়। রাস্তায় জলের ব্যবস্থা করলে এত সমস্যা হতো না।খুব শীঘ্রই রাস্তার কাজ চালু না হলে আবারও রাস্তা অবরোধ নেমে আসবো।

এ বিষয়ে গঙ্গারামপুর মহকুমা শাসক পি প্রমথ জানিয়েছেন আমরা উদ্বোধন কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছি সাধারণ মানুষের সমস্যার কথা। পাশাপাশি বুনিয়াদপুর পৌরসভা কে জানানো হয়েছে রাস্তার মধ্যে জল দেওয়ার বেবস্থা করা হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here