রঘু সেইসিনকাই সিতোরো ক্যারাটে ডু একাডেমির কর্ণধরের তরফে ইন্টার ক্যারাটে ট্রেনিং ক্যাম্পের আয়োজন হল

0
400

রঘু সেইসিনকাই সিতোরো ক্যারাটে ডু একাডেমির কর্ণধরের তরফে ইন্টার ক্যারাটে ট্রনিং ক্যাম্পের আয়োজন হল, হাজির ৮ডান ব্ল্যাকবেন্ট হানসি প্রেমজিৎ সেন
গঙ্গারামপুর 7 জানুয়ারি দক্ষিণ দিনাজপুর দক্ষিণ দিনাজপুরঃ একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে ইন্টার ক্যারাটে ট্রনিং ক্যাম্পের আয়োজন করা হল রঘু সেইসিনকাই সিতোরো ক্যারাটে ডু একাডেমির কর্ণধরের তরফে। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের মিলনী ক্লাবে এই দিনের ইন্টার ক্যারাটে ট্রনিং ক্যাম্পের সুচনা করেন হানসি প্রেমজিৎ সেন ৮ডান ব্লাকবেন্ট। সেখানে বংশীহারী থানার আইসি মনোজিৎ সরকার, বেলবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সরকার, প্রাক্তন খেলাধুলার শিক্ষক স্বপন কৃষ্ণ দাস, শিক্ষক জয়ন্ত আচার্য, সাংবাদিক চয়ন হোড়, বিপ্লব হালদার, বাসুদেব দাস সাংবাদিক, প্রাক্তন শিক্ষক তথা বিশিষ্ট ক্রীড়াবিদ থেকে শুরু করে গৌড়বঙ্গের ৩জেলার বহু ক্যারাটে প্রশিক্ষন নেওয়া ছাত্র ছাত্রীরা বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।রঘুনাথ পালের এমন উদ্যাগকে সাধুবাদ জানিয়েছেন। খুশি হয়েছেন ক্যারাটে প্রশিক্ষন নেওয়া ছাত্র ছাত্রীদের অভিভাবকেরাও।
রঘুনাথ পাল নামে গঙ্গারামপুরের বেলবাড়ি এলাকার বাসিন্দা ওই তরুন যুবক সিহান ক্যারাটে প্রশিক্ষন বেশ কয়েক বছর ধরে বিভিন্ন জায়গায় ছাত্রদের পাশাপাশি মহিলাদের আত্মনির্ভর করে তোলার জন্য ক্যারাটে প্রশিক্ষন দেওয়া শুরু করেন। বর্তমানে রঘুনাথ বাবু এজেলার গঙ্গারামপুরের মিলনী ক্লাবে বুনিয়াদপুর, কুশমন্ডি, হরিরামপুর, রায়গঞ্জ, মালদা সামসি, গাজল, রায়গঞ্জ সহ বিভিন্ন জায়গায় দায়িত্বের সঙ্গে ছাত্র ছাত্রীদের ক্যারাটে প্রশিক্ষন দিয়ে আসছেন। বর্তমানে রঘুনাথ পালের কাছে গৌড়বঙ্গের ৩জেলার বিভিন্ন জায়গায় প্রায় ৬হাজার জন ছাত্রছাত্রীদের এমন প্রশিক্ষন দিয়ে সকলের কাছে প্রশংসা পেয়েছেন বহুবার। ইতিমধ্যেই রঘুনাথ পালের কাছে প্রশিক্ষন নিয়ে ছাত্র ছাত্রীরা রাজ্যে থেকে শুরু করে আন্তজাতিকস্তরে ক্যারাটে খেলায় পুরস্কার নিয়ে এসে জেলার মুখ উজ্জ্বল করেছেন তিনি। আগামী দিনে এখন থেকেই প্রশিক্ষন নিয়ে ছাত্রছাত্রীরা আরো অনেক দূরে পৌচ্ছে যাবে বলে অনেক অভিবাবক আশাবাদী।

রবিবার দুপুরে একটি অনুষ্টানের মধ্যে দিয়ে রঘু সেইসিনকাই সিতোরো ক্যারাটে ডু একাডেমির কর্ণধারের তরফে ইন্টার ক্যারাটে ট্রনিং ক্যাম্পের আয়োজন করা হয় গঙ্গারামপুরের মিলন ক্লাবে। সেখানে উপস্থিত ছিলেন ৮ডান রাকবেল্ট হানসি প্রেমজিৎ সেন, ক্যারাটে প্রশিক্ষক তথা রঘু সেইসিনকাই সিতোরো ক্যারাটে ডু একাডেমি কর্ণধর রঘুনাথ পাল,
গঙ্গারামপুর সাবডিভিশনাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি তথা বিশিষ্ট সাংবাদিক চয়ন হোড়, সংগঠনের কালচারাল সম্পাদক তথা বিশিষ্ট সাংবাদিক বিপ্লব হালদার, ক্লাব সদস্য তথা সাংবাদিক বাসুদেব দাস, বেলবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সরকার, প্রাক্তন শিক্ষক তথা বিশিষ্ট ক্রীড়াবিদ স্বপন কুমার দাস, শিক্ষক জয়ন্ত আচার্য সহ ছাত্র ছাত্রীদের অভিভাবক সহ বিশিষ্টজনেরা।হানসি প্রেমজিৎ সেন ৮ন্ডান ব্লাকবেন্ট জানিয়েছেন, জীবনে যদি কেউ তিনটি লক্ষ্য ঠিক রাখে যেমন, নিয়ম মেনে চলা, নিজের কাজটা ঠিকমত করা, আদর্শ মেনে চলা। এই বিষয় গুলিকেই আমরা শিখিয়ে থাকি। এর ফলে তারা যেমন আত্মনির্ভর হবে, তেমনি জীবনে ভালো মানুষ তৈরি হবেন বলে আমি মনে করি।বংশীহারী থানার আইসি মনোজিৎ সরকার, ক্যারাটে খেলাধুলার মধ্যে দিয়ে মহিলারাও আত্মনির্ভর হয়ে থাকে।এমন অনুষ্টানে আমাকে আমন্ত্রন করার জন্য ধন্যবাদ জানাই।
সাবডিভিশনাল রিপোটার্স অ্যাসোসিয়েশন সাংবাদিকদের সংগঠনের সভাপতি তথা বিশিষ্ট সাংবাদিক চয়ন হোড় জানিয়েছেন, রঘুবাবুর যে উদ্যোগ নিয়েছে সেই উদ্যোগকে সাধুবাদ জানাই। ছোট বেলা থেকেই সকলকেই আত্মনির্ভর হবার জন্য এমন প্রশিক্ষন নেওয়া দরকার আছে। তবেই সমাজ আরো এগিয়ে যাবে।
পার্থ সরকার শিক্ষক তথা বিশিষ্ট ক্রীড়াবিদ স্বপন কুমার দাস জানিয়েছেন রঘুর নতুন প্রজন্মের পাশাপাশি মহিলা ছাত্রীদের এমন ক্যারাটে প্রশিক্ষনের মাধ্যমে অন্যমাত্রা এনে দিয়েছে। তাই আমাদের পরিবারের ছেলে মেয়েরাও এমন প্রশিক্ষন নিচ্ছে। ধন্যবাদ জানাই রঘুনাথবাবুকে।
বিশিষ্ট ক্যারাটে প্রশিক্ষন তথা রঘু সেইসিনকাই সিতোরো ক্যারাটে ডু একাডেমির কর্ণধর রঘুনাথ পাল জানিয়েছেন, আমাদের এই প্রশিক্ষনে জানুয়ারি মাসে বেশ কিছু নিয়মের পরিবর্তন হয়। সেই বিষয়টি লক্ষ রেখেই এমন একজন বিশিষ্ট ক্যারাটে দিয়ে ছাত্র ছাত্রীদের প্রশিক্ষন দেওয়া হল। এতে আমার কাছ থেকে প্রশিক্ষন নেওয়া ছাত্র ছাত্রীরা অনেক অর্থেই উপকৃত হবেন। সেই সঙ্গে গঙ্গারামপুরে স্যার আসার জন্য আমার সংস্থা থেকে তাঁকে ধন্যবাদ জানায়।
রঘুনাথ পালের কাছে প্রশিক্ষন নেওয়া এদিনের অনুষ্ঠানে হাজির হওয়া অভিভাবক রঘুপালের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here