প্রোমোটারদের দাদাগিরি বালুরঘাট শহরে! প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে রাস্তা দখল করে নির্মাণ কাজ চালাবার অভিযোগ

0
175

প্রোমোটারদের দাদাগিরি বালুরঘাট শহরে! প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে রাস্তা দখল করে নির্মাণ কাজ চালাবার অভিযোগ। দুর্ভোগে পথচারীরা।

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ১১ জানুয়ারী ——- প্রোমোটারদের দাদাগিরি! শহরের রাস্তা দখল করে নির্মাণ কাজ চালাবার অভিযোগ বালুরঘাটে। নিশ্চুপ প্রশাসনের বিরুদ্ধে আঙুল তুলে ক্ষোভ বাসিন্দাদের। খতিয়ে দেখার আশ্বাস বালুরঘাট পুরসভার চেয়ারম্যানের। জানা গেছে, বালুরঘাট শহরে বিগত বেশকিছুদিন ধরেই শুরু হয়েছে প্রোমোটারদের লাগামহীন দৌরাত্ম্যে। কখনও বালি, পাথর ও ইট ফেলে রাস্তা আটকে রাখছে। আবার কখনো রাস্তার উপরেই চলছে ভবন নির্মানের যাবতীয় কাজ। শহরের দিপালীনগর, কলেজমোড়, মঙ্গলপুর, কংগ্রেসপাড়া, এসব জায়গাতেই রাস্তা দখল করে দাপিয়ে বেড়াচ্ছে প্রমোটাররা। আর যার জেরে কার্যত নাভিশ্বাস উঠবার জোগাড় শহরের বাসিন্দাদের। তাদের অভিযোগ, পূরপ্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শহরজুড়ে এসব কাজ চললেও নিশ্চুপ রয়েছে প্রশাসন। শুধু তাই নয়, এসবের পিছনে কোন গোপন আঁতাত জড়িত রয়েছে বলেও দাবি করেছেন শহরের এক বাসিন্দা। যদিও এসব অভিযোগ উড়িয়ে দিয়ে চেয়ারম্যানের দাবি, শহরের মানুষকে এব্যাপারে সতর্ক করতে লাগাতার মাইক প্রচার জারি রাখা হয়েছে। একইসাথে এধরণের ঘটনার খবর পেলেই পুরসভার তরফে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে শহরজুড়ে।

বালুরঘাট শহরের বাসিন্দা জিষ্ণু নিয়োগী বলেন, গোটা শহর জুড়েই এভাবে রাস্তা দখল করে নির্মাণ কাজ চলছে। যার কারণে পথচলতি মানুষেরা ভোগান্তির মুখে পড়ছেন। এগুলি দেখার দায়িত্ব পুর প্রশাসনের।

বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র বলেন, ঘটনার খবর পাওয়ার পরেই তড়িঘড়ি এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হয়েছে পৌরসভার তরফে। রাস্তার মধ্যে যাতে কোনভাবেই বালি, পাথর বা ইট ফেলে রাখা না হয় সেজন্য সাধারণ মানুষকে সচেতন করতে পুরসভার তরফে মাইক প্রচারের ব্যবস্থা রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here