গঙ্গারামপুর কাদিহাট অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তির উন্মোচন করা হল

0
354

গঙ্গারামপুর কাদিহাট অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তির উন্মোচন করা হল । স্কুলে যেমন উদ্যোগকে সাধুবাদ জানালেন সকলেই।

গঙ্গারামপুর ১২ জানুয়ারি দক্ষিণ দিনাজপুর।একটি অনুষ্ঠানের মধ্যদিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের তিন নম্বর ওয়ার্ডের গঙ্গারামপুর কাদিহাট অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তির উন্মোচন করা হল। পাশাপাশি বিদ্যালয়ের প্রবেশদ্বারের উদঘাটন করা হয়। এদিন স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তি উন্মোচন ও প্রবেশদ্বারের উদ্ধোধন করেন গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র। উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান সন্তোষ হাঁসদা,গঙ্গারামপুর অবর বিদ্যালয় পরিদর্শক এনামূল শেখ,মালিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুষারকান্তি ঘোষ,কাদিহাট বেলবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সরকার,২/১ বেলবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান নিশিকান্ত মুর্মু,কাদিহাট অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রত্যুষ তালুকদার সহ আরো অনেকে। এদিন অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী দ্বারা উদবোধনী সঙ্গীত ও নৃত্য পরিবেশিত হয়। স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তি ও প্রবেশদ্বারের উদ্ধোধন ঘিরে শিক্ষক,শিক্ষিকা, ছাত্র,ছাত্রী অভিভাবক অভিভাবিকাদের মধ্যে বিপুল উৎসাহ লক্ষ্য করা যায়।
গঙ্গারামপুর শহরের কাদিহাট অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের বর্তমানে প্রায় ২৯০ জন ছাত্র ছাত্রী রয়েছে। ১১ জন শিক্ষক,শিক্ষিকা রয়েছে।পঠন পাঠন থেকে শুরু করে বিদ্যালয়কে সাজিয়ে তুলেছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রত্যুষ তালুকদার।এবার স্বামীজির পূর্নবায়ব মূর্তি বাসিয়ে বিদ্যালয়ের পরিবেশকে এক অন্য মাত্রায় নিয়ে যাওয়া হল। গঙ্গারাম পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র স্কুলের এমন কাজকে সাধুবাদ জানিয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রত্যুষ তালুকদার বলেন, শিক্ষার সঙ্গে সঙ্গে স্কুলটাকে সাজিয়ে তোলার জন্য সকলের সহযোগিতা পেয়েছে। আগামী দিনেও কাজ করে যাব। বিদ্যালয়ের এমন উদ্যোগে ছাত্রছাত্রীদের পাশাপাশি তাদের অভিভাবকেরাও সাধুবাদ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here