প্রয়াত হলেন জেলা পরিষদের সিপিআইএম এর প্রাক্তন সভাধিপতি মাগদালিনা মুর্মু

0
707

প্রয়াত হলেন জেলা পরিষদের সিপিআইএম এর প্রাক্তন সভাধিপতি মাগদালিনা মুর্মু । রবিবার রাত্রি ১১ টা নাগাদ মৃত্যু হয়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫১ বছর।

১৯৭১ সালের ১লা জানুয়ারি ডিটলের খুব ছোট্ট পরিবারে জন্মগ্রহণ করেন প্রাক্তন সভাধিপতি মাগদলিনা মুর্মু। দীর্ঘদিন থেকে শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন প্রাক্তন সিপিআইএম নেত্রী মাগদালিনা মুর্মু। গত ডিসেম্বর মাস থেকে অতিরিক্ত ঠান্ডা পড়ার কারণে গতকাল রাতে অতিরিক্ত শ্বাসকষ্ট অনুভব করে। পরবর্তীতে পরিবারের লোকজন প্রথমে গঙ্গারামপুর সুস্পর্শ নার্সিংহোমে নিয়ে যায় এবং সেখান থেকে গঙ্গারামপুর হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মারা যায় জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি মান্দালিনা মুর্মু। তার মৃত্যুর খবরে প্রকাশ পেতেই পরিবার সহ এলাকা জুড়ে নেমে আসে শোকের ছায়া। বহু দিন থেকেই তিনি সিপিআইএম পার্টির সঙ্গে যুক্ত ছিলেন। বাম আমলে ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত শিবপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান হিসাবে ছিলেন। ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত জেলা পরিষদের সহ সভাধিপতি হিসাবে কাজ করে ছিলেন। ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি জেলা পরিষদের সভাধিপতি হিসেবে কাজ করেছেন।বাম আমলে দায়িত্বে থাকাকালীন তিনি জেলার প্রচুর উন্নয়ন মূলক কাজ করেছেন। সিপিএমের প্রাক্তন সভাধিপতির মৃত্যুর খবর প্রচার হতেই ছুটে যায় সিপিএমের একাধিক নেতৃত্বরা। প্রাক্তন এই সভাধিপতিকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য খবর পেয়ে ছুটে যায় দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূলের বর্তমান জেলা পরিষদের সভাধিপতি চিন্তা মনি বিহা, দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূলের জেলা সভাপতি সুভাষ ভাওয়াল সহ তৃণমূলের এখাধিক নেতৃত্বরা।

এই বিষয়ে সিপিএমের এরিয়া কমিটির সম্পাদক মোসাদ্দেক হোসেন জানিয়েছেন আমাদের বাম আমলের লড়াকু নেত্রী হিসেবে পরিচিতি ছিলেন। আমাদের নেত্রীর মৃত্যুর খবর পেয়ে আমরা ছুটে এসেছি ও আমরা সোকাহত। বাম আমলে আমাদের এই নেত্রী একাধিক উন্নয়নমূলক কাজ করেছেন জেলা জুড়ে।

দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূলের জেলা সভাপতি সুভাষ ভাওয়াল জানিয়েছেন বাম আমলের নেত্রী মাগদালিন মুর্মুর মৃত্যুর খবর পেয়ে আমরা ছুটে এসেছি সৌজন্য সাক্ষাৎকার করতে। উনার বিদায়ী আত্রা শান্তি লাভ করুক। উনি বাম আমলে রাজনীতি আঙিনায় দাড়িয়ে অন্যতম ভূমিকায় সফল ভাবে দায়িত্ব পালন করেছে। তাদের প্রতি সহানভূতি শীলের কারণে আমি জেলা পরিষদের সভাধিপতি চিন্তা মনি বিহা, পুত্ত কর্মাধ্যক্ষ রফিকুল ইসলাম ও অঞ্চলের নেতৃত্বরা ছুটে এসেছি সবার সঙ্গে দেখা করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here