কনকনে শীতে পেয়ে হেঁটে অযোধ্যার উদ্দেশ্যে রওনা দিলেন রামভক্ত ভীষ্ম বিশা ও রাধাম মুশারি

0
212

কনকনে শীতে পেয়ে হেঁটে অযোধ্যার উদ্দেশ্যে রওনা দিলেন রামভক্ত ভীষ্ম বিশা ও রাধাম মুশারি। দীর্ঘ প্রতীক্ষার পর ২২ জানুয়ারি অযোধ্যায় উদ্বোধন হতে চলেছে রাম মন্দির। এই দিনে অনেকেই ট্রেন, বাস, প্লেনে চেপে সেখানে পৌঁছানোর পরিকল্পনা করছেন। কিন্তু প্রকাশ নিজের মাথার ঘাম পায়ে ফেলে একজন প্রকৃত রামভক্ত হিসেবেই পায়ে হেঁটে আসাম থেকে এগিয়ে চলেছে অযোধ্যার দিকে। তার বাড়ি আসামের বরপেটা এলাকায়। ওই দুইজন পেশায় হোটেল কর্মী।

সকালে তারা উত্তর দিনাজপুর জেলার ইসলামপুড়ে এসে পৌঁছায়। তারা বলেন, ‘সারাদেশ থেকে মানুষ অযোধ্যায় যাওয়ার পরিকল্পনা করেছে। বিগত দিনগুলো বেশ কিছু ঝুঁকি ঝামেলার মধ্যে কাটানোর পর এবার যাতে ভালো দিন আসে সেই উদ্দেশ্যে অযোধ্যা যাওয়ার সুযোগ পেয়ে খুবই উৎফুল্ল। রামনাম নিতে নিতে আমি বুঝতেই পারিনি কীভাবে এতটা রাস্তা পেরিয়ে ইসলামপুর পৌঁছে গিয়েছি!’ ২২ শে জানুয়ারির মধ্যে অযোধ্যা পৌঁছানোর লক্ষ্যমাত্রা নিয়ে বাড়ি থেকে বেরিয়েছেন তিনি। যেখানে যেমন সুযোগ পাবেন সেভাবেই রাত কাটাবেন তারা। এই প্রয়াসে রাস্তার পাশে থাকা সাধারণ মানুষের সাহায্যকে রামের আশীর্বাদ হিসেবেই দেখছেন তিনি।

পিছনের ব্যাগে রাম মন্দিরের ছবি এবং তাঁর এই ভ্রমণের বিষয়ে তথ্য দেখে অনেকে সামনে এগিয়ে এসে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেন। আবার অনেকে পাশে দাঁড়িয়ে ছবিও তোলেন। অনেকে তাদের খাবার জিনিস এবং জল কিনে দেন। তারা কি আদৌ নির্দিষ্ট দিনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here