প্রায় আড়াইশো জন পড়ুয়াকে সোয়েটার এবং জুতো উপহার দিলেন শিক্ষিকারা

0
508

আলিপুরদুয়ার: শীতের তীব্রতাকে মুখ বুজে সহ‍্য করে নিয়েই স্কুলে আসত পড়ুয়ারা।তাদের এই অসহায় পরিস্থিতি ভাবিয়ে তোলে শিক্ষক-শিক্ষিকাদের।এরপরেই নিজেরা অর্থ জমিয়ে শীতবস্ত্র কেনার উদ‍্যোগ নেন তারা।

আর্থিক ভাবে দুর্বল স্কুলের পড়ুয়াদেরসোয়েটার ও জুতো উপহার দিলেন শিক্ষিকারা।
আলিপুরদুয়ার জংশনের শ্যামাপ্রসাদ বিদ্যা মন্দিরের শিক্ষিকারা নিজেদের বেতনের টাকা দিয়ে পঞ্চম থেকে দশম শ্রেণীর প্রায় আড়াইশ জন পড়ুয়াকে উলের সোয়েটার এবং জুতো উপহার দিলেন।

পড়া না পারলে যে শিক্ষিকারা এতদিন বকুনি দিত, যাদের একটি চাহনিতে শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বয়ে যেত, সেই দিদিমনিরাই এদিন ছাত্রীদের কাছে ধরা দিলেন মমতাময়ী রূপে।

স্কুলের প্রধান শিক্ষিকা শুক্লা সরকার জানান,”বেশ কিছুদিন ধরে লক্ষ্য করছিলেন কিছু ছাত্রী এই হাড়কাঁপানো শীতেও সাধারণ জামাকাপড় পড়েই বিদ্যালয়ে আসছে ক্লাস করতে। তাদেরকে জিজ্ঞেস করলে, তারা জানায় তাদের শীত লাগে না। তাদের মনের কথা আমি বুঝে বাকি শিক্ষিকাদের সঙ্গে কথা বলে এই উদ‍্যোগ নিয়েছি।”

শিক্ষিকারা নিজেরাই গোপনে ছাত্রীদের পরিবারের আর্থিক অবস্থার খোঁজ নিয়ে আসল সত্যিটা জানতে পারে। এর পরই ওই স্কুলের সকল শিক্ষিকারা মিলে নিজেদের বেতনের টাকা দিয়ে সেইসব ছাত্রীদের জন্য উলের সোয়েটার এবং জুতো কেনেন।ছাত্রীরা স্কুলে আসলে তাদের হাতে এইগুলো উপহার হিসেবে তুলে দেন শিক্ষিকারা। এই শীতে সোয়েটার এবং জুতো পেয়ে খুশি ছাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here