মোবাইলে ফাঁদ পেতে ব্যাঙ্কিং প্রতারণা! বড়সড় চক্রের হদিশ দক্ষিণ দিনাজপুরে।

0
576

মোবাইলে ফাঁদ পেতে ব্যাঙ্কিং প্রতারণা! বড়সড় চক্রের হদিশ দক্ষিণ দিনাজপুরে। গ্রেফতার এক, উদ্ধার সাত লক্ষ টাকা।

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ৭ ফেব্রুয়ারী ———- মোবাইলে ফাঁদ পেতে ব্যাঙ্কিং প্রতারণার হদিশ দক্ষিণ দিনাজপুরে, গ্রেফতার এক। মঙ্গলবার রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পতিরাম থানার ইন্দ্রা এলাকায়। ধৃতের কাছ থেকে নগদ সাত লক্ষ টাকার পাশাপাশি সতেরো টি বিভিন্ন ব্যাঙ্কের এটিএম কার্ড, এগারোটি সিমকার্ড, দুটি প্যানকার্ড সহ একটি মিনি এটিএম সোয়াইপ মেশিন উদ্ধার করেছে পতিরাম থানার পুলিশ। পুলিশ জানিয়েছে ধৃত ওই ব্যক্তির নাম গোলাম মন্ডল। বাড়ি পতিরামের গোপালবাটি গ্রাম পঞ্চায়েতের ইন্দ্রা এলাকায়। ওইদিন রাতে একটি গোপন সুত্রের খবর পেয়ে পতিরাম থানার পুলিশ হানা দেয় ইন্দ্রা এলাকার বাসিন্দা তথা অভিযুক্ত গোলাম মন্ডলের বাড়িতে। যে বাড়িতে ঢুকতেই কার্যত চোখ কপালে ওঠে পুলিশের। নগদ টাকা, প্রচুর এটিএম কার্ড ও বেশকিছু মোবাইলের সিম সহ হাতেনাতে পাকড়াও করা হয় অভিযুক্তকে। বুধবার ধৃত গোলাম মন্ডলকে ১৪ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে বালুরঘাট জেলা আদালতে পাঠানো হলেও বিচারক সাতদিনের পুলিশ হেফাজত মঞ্জুর করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোবাইলে ফাঁদ পেতে পতিরামের ইন্দ্রা এলাকা থেকে বেশকিছুদিন ধরে অভিযুক্ত গোলাম মন্ডল সাধারণ মানুষের একাউন্ট ও এটিএম হ্যাক করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করছিল। মঙ্গলবার রাতে এমনই একটি গোপন সুত্রের খবর পায় পতিরাম থানার পুলিশ। এরপরই তড়িঘড়ি এলাকায় ছুটে গিয়ে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত গোলাম মন্ডলকে। যার কাছ থেকেই নগদ সাত লক্ষ টাকা, বিভিন্ন ব্যাংকের সতেরোটি এটিএম কার্ড, এগারোটি সিম কার্ড এবং একটি মিনি এটিএম সোয়াইপ মেশিনও উদ্ধার করেছে পুলিশ। যা থেকেই প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান গোলাম মন্ডল নামে ওই অভিযুক্ত বড়সড় ব্যাঙ্কিং প্রতারণার সাথে যুক্ত রয়েছে। যার জাল রাজ্য ছাড়িয়ে গোটা দেশে ছড়িয়ে রয়েছে বলেও মনে করছে পুলিশ। ধৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের মাধ্যমেই উঠে আসতে পারে যার সঠিক তথ্য, এমনটাও মনে করছে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ। এদিন সেই হিসাবেই ধৃত গোলাম মন্ডলকে সাতদিনের পুলিশ রিমান্ড নিয়ে ঘটনার তদন্তে নেমেছে পতিরাম থানার পুলিশ।

ডিএসপি সদর বিক্রম প্রসাদ বলেন, গোপন খবরে অভিযান চালিয়েই এই সফলতা পায় পতিরাম থানার পুলিশ। ধৃত গোলাম মণ্ডল কিভাবে প্রতারণার ফাঁদ পাততো এবং এর পিছনে আরো কারা জড়িত রয়েছে তা নিয়েই তদন্তে নামা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here