হাতে স্যালাইন নিয়ে হাসপাতালের বেডে শুয়েই মাধ্যমিকের শেষ পরীক্ষা দিলেন বালুরঘাটের দুই পরীক্ষার্থী

0
229

হাতে স্যালাইন নিয়ে হাসপাতালের বেডে শুয়েই মাধ্যমিকের শেষ পরীক্ষা দিলেন বালুরঘাটের দুই পরীক্ষার্থী। সুষ্ঠুভাবেই পরীক্ষা দিয়েছে অসুস্থরা, বললেন ভেনু ইনচার্জ।

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ১০ ফেব্রুয়ারী ——- হাসপাতালের বেডে শুয়েই মাধ্যমিকের শেষ পরীক্ষা দিলেন বালুরঘাটের দুই ছাত্রছাত্রী। শনিবার সকাল থেকে কড়া পুলিশি প্রহরার মধ্যদিয়ে পরীক্ষা দেন ওই দুই মাধ্যমিক পরীক্ষার্থী। জানা যায় বালুরঘাট শহরের সৃজনী এলাকায় বাড়ি রিয়া শীলের। সে খাদিমপুর বালিকা বিদ্যালয়ের এবছরের মাধ্যমিক পরীক্ষার্থী। তার পরীক্ষার আসন পড়েছিল খাদিমপুর হাইস্কুলে। প্রথম দিন থেকেই পরীক্ষা ভালো দিয়ে আসছিল সে। হঠাৎই শুক্রবার রাতে তার নাক, মুখ দিয়ে রক্ত বের হতে শুরু করে। যদিও কিছুটা শারীরিক সমস্যা নিয়েই ওইদিন জীবন বিজ্ঞান পরীক্ষা দিয়েছে সে। কিন্তু তারপরে সমস্যা গুরুতর হয়ে ওঠে। তৎক্ষণাৎ বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি করে তার পরিবারের লোকেরা। সেখানেই এদিন পরীক্ষকের নজরদারির মধ্যে শেষ পরীক্ষা সম্পন্ন করেছে সে। অন্যদিকে, বালুরঘাট ব্লকের মোস্তফাপুর গ্রামের পরীক্ষার্থী রাকেশ বাস্কে নদীপার হাই স্কুলের ছাত্র। যার আসন পড়েছিল বালুরঘাট গার্লস হাই স্কুলে। শুক্রবার সকাল থেকেই তার আন্ত্রিকের সমস্যা শুরু হয়। কষ্ট করে সেদিন পরীক্ষা দিলেও রাতে ডায়রিয়ার প্রকোপ দেখা দিতেই অগত্যা হাসপাতালে ভর্তি হতে হয় তাকেও। সেও এদিন হাসপাতালের বেডে বসেই পরীক্ষা দিয়েছে।

ভেন্যু ইনচার্জ সুমন সেনগুপ্ত বলেন, ‘পরীক্ষা শুরুর আগে সমস্ত ব্যবস্থা করা হয়েছিল। প্রশাসনের সাহায্যে সুষ্ঠুভাবে তারা পরীক্ষা দিতে পেরেছে।’

অসুস্থ স্কুল ছাত্রী রিয়া শীলের মামা শ্যাম দাস বলেন, রাত থেকেই অসুস্থ হয়ে পড়ে রিয়া। যে কারণে পরীক্ষার কথা না ভেবে আগে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন স্কুল কতৃপক্ষের তৎপরতায় হাসপাতালের বেডে বসেই পরীক্ষা দিয়েছে সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here