বৈশাখ মাসে পুনির্মা তিথিতে গঙ্গারামপুরে হনুমান জয়ন্তী উৎসবে (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজোর আয়োজন করা হল পিডাবলুডি পাড়ার শিবমন্দির কমিটির তরফে

0
61

বৈশাখ মাসে পুনির্মা তিথিতে গঙ্গারামপুরে হনুমান জয়ন্তী উৎসবে (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজোর আয়োজন করা হল পিডাবলুডি পাড়ার শিবমন্দির কমিটির তরফে,প্রসাদ পেলেন বহু ভক্ত গঙ্গারামপুর ২৩এপ্রিল দক্ষিণ দিনাজপুরঃ-সকলের মঙ্গল কামনায় জনগনের সংকট মোচনের জন্য প্রতি বছরের মত এবছর মহাধুমধাম সহকারে বৈশাখ মাসে পুর্নিমা তিথিতে হনুমান জয়ন্তী উৎসবে (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজোর আয়োজন করা হল। মঙ্গবার দুপুরে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পৌরসভার পিডাবলুডি পাড়ার শিবমন্দির কমিটির তরফে বিশাল এই পুজোতে প্রায় হাজার খানেক ভক্তকে প্রসাদ বিতরণ করা হয়। ভক্তদের ভিড় ছিল চোখে পরার মত।
গঙ্গারামপুরের পিডাবলুডি পাড়ার শিবমন্দির কমিটির তরফে (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজা এবছর ২ ১বছরে পা দিল। মঙ্গলবার দুপুরে বৈশাখ মাসে পুনির্মা তিথিতে হনুমান জয়ন্তী উৎসবে পূর্ণভবা নদী থেকে বহু ভক্ত (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজোর জন্য মঙ্গলঘটে জল নিয়ে আসেন। তাঁর পরে বিরাট আকারে (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজো শুরু হয়।মন্দিরে থাকা শিব দেবতাকেও সেখানে পুজো দেওয়া হয়। সেখানেই উদ্যাতাদের তরফে জনসাধারণের মঙ্গল কামনায় জন্য বিরাট হোমযজ্ঞ করা জয়। রাত হতেই হাজারে হাজারে ভক্ত পিডাবলু ডি পাড়া শিবমন্দির ঘাটে (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজোর জন্য প্রসাদ নিতে হাজির হন। উদ্যাতাদের তরফে ভক্তদের খিচুরি, তরতারি, সহ বজরাঙ্গবলী প্রসাদ মিষ্টি বিতরণ করা হয়।
এবিষয়ে গঙ্গারামপুর মহকুমা আদালতের বিশিষ্ট আইনজীবি তথা (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজো কমিটির অন্যতম সদস্য রঞ্জন পান্ডে কালী) জানিয়েছেন, জন্মানের সংকট মোচনের জন্য প্রতিবছরের মত এবছর আমরা (বজরাঙ্গবলী) হনুমানজীর পুজোর আয়োজন করেছি। বহু দুর দুরান্ত থেকে আসা বহু ভক্তদের প্রসাদ বিতরণ করা হয়। এমন অনুষ্টান আগামী দিনেও করা হবে।
এক (বজরাঙ্গবলী) হনুমানজীর মহিলা ভক্ত জানিয়েছেন, সংকট (বজরাঙ্গবলী) হনুমানজী সকলে মনের আশা পূরণ করেন। সেই কারনেই এবছর পুজোতে আমরা এগিয়ে এসেছি। সকলকে ভালো রাখুক সংকটমোচনজি সেই আশা রাখছি।
বজরাঙ্গবলী পুজোর প্রসাদ পেয়ে ভক্তরা জানালেন, মনোবাসনা পূর্ণ হয় বলেই প্রতি বছর পুজোর দিনে না এসে থাকতে পারি না।উদ্যাতাদের ধন্যবাদ জানাই তাঁরা যেন বছর বছর এমন অনুষ্টানের আয়োজন করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here