বালুরঘাটের বয়েজ হোস্টেল রাতারাতি বদলে গেল ওয়ো হোটেলে!

0
1963

বালুরঘাটের বয়েজ হোস্টেল রাতারাতি বদলে গেল ওয়ো হোটেলে! অবাক ছাত্ররা, হইচই শহরে

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ২৮ মে:——– বয়েজ কলেজ হোস্টেল রাতারাতি বদলে গেল ওয়ো হোটেলে! অবাক করা এই ঘটনায় রীতিমতো হইচই পরিস্থিতি তৈরি হয়েছে বালুরঘাট শহরে। ছাত্রদের থাকার আবাসনে সিসিটিভির নজর এড়িয়ে কিভাবেই বা ঘটলো এই ঘটনা তা নিয়েই যথেষ্ট ধোঁয়াশা তৈরি হয়েছে এলাকায়। যদিও কলেজ কতৃপক্ষের দাবি রেমাল ঝড়ের প্রভাবেই এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে বালুরঘাট কলেজের কিছুটা অদূরেই জেলা পরিষদের অতিথি আবাসের পাশে রয়েছে বয়েজ হোস্টেলটি। গ্রাম গ্রামাঞ্চল ছাড়াও দূরবর্তী বিভিন্ন এলাকা থেকে কলেজে পড়তে আসা ছাত্রদের জন্যই তৈরি হয়েছে এই হোস্টেলটি। যেখানে ছাত্র তথা আবাসিকের সংখ্যাটাও যথেষ্ট ভাল। কলেজ থেকে ঢিল ছোঁড়া দূরত্বে এই হোস্টেল থাকায় অধ্যাপকদের নজরদারির মধ্যেই কার্যত থাকেন আবাসিক পড়ুয়ারা। হোস্টেলের পরিকাঠামোও যথেষ্ট ভালো। সোমবার রাতে সেই হোস্টেলেই ঘটে গিয়েছে এক অদ্ভুত ঘটনা। মঙ্গলবার সকালে দেখা যায় বড় ইংরেজি হরফে লেখা ‘বয়েজ’ শব্দটি থেকে বি এবং এস’ বর্ণটি উধাও। এমনকি ‘কলেজ’ শব্দ থেকে ‘ও’ বর্ণটি উঠে গিয়ে বয়েজ অংশের এস বর্ণটির জায়গায় বসেছে। যার অর্থ দাঁড়িয়েছে ওয়ো। আবার হোস্টেল শব্দটি থেকে ‘এস’ উঠে গিয়ে হোটেল শব্দে পরিণত হয়েছে। এমনই জাদুর ভেলকির মতো ঘটনা স্বাভাবিকভাবেই সাড়া ফেলেছে বালুরঘাট শহরে। সকাল থেকে যা নিয়েই শুরু হয়েছে জোর চর্চা। অনেকে বলছেন পড়ুয়ারা দুষ্টুমি করেই এমনটা করে থাকতে পারে। কিন্তু এই কথা মানতে নারাজ বালুরঘাট কোয়েড কলেজ কর্তৃপক্ষ। তাদের কথায়, ঝড়ের কারণেই শব্দগুলো ওলোট পালট হয়ে গিয়েছে। কলেজ কতৃপক্ষের এমন বক্তব্য সামনে আসবার পরেই আরো চর্চার বিষয় হয়ে উঠেছে এই ঘটনা। অনেকে বলছেন ঝড়ে একটি শব্দের বর্ণ উড়ে গিয়ে অন্য একটি শব্দ যে অদ্ভুতভাবে তৈরি হয়েছে তা হয়তো এর আগে আর কখনও দেখেনি এই শহরের বাসিন্দারা। শুধু তাই নয়, কলেজ মোড় চত্বরে ঝড়ে তেমন কিছু ক্ষতি না হলেও ওই হোস্টেলের দেওয়ালে লাগানো সেই শব্দগুলির বর্ণ কিভাবে একজায়গা থেকে খুলে অন্য জায়গায় জুড়লো তা নিয়েও যথেষ্ট ধোঁয়াশা তৈরি হয়েছে। যদিও বিষয়টি কলেজের নজরে আসতেই তড়িঘড়ি শব্দগুলোর বিক্ষিপ্ত বর্ণগুলো যথাস্থানে বসিয়ে পরিস্থিতির মোকাবিলা করা হয়েছে।

বালুরঘাট কলেজ অধ্যক্ষ পঙ্কজ কুণ্ডু জানান, ‘সোমবার ঝড় বৃষ্টি গিয়েছে। সেই হাওয়াতেই শব্দগুলোর বর্ণগুলো ছড়িয়ে ছিটিয়ে গিয়েছে। তেমন কিছু হয়নি। সেটি আবার ঠিক করে দেওয়া হয়েছে। তাছাড়া, মাঝেমধ্যে হোস্টেলের আবাসিক পড়ুয়ারা সেখানে ক্রিকেট খেলতে গিয়েও বেকায়দায় বল লেগে সেগুলো সরে যায়। আবার ঠিক করে দেওয়া হয়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here