তীব্র গরমে শ্রেণী কক্ষেই সংজ্ঞা হারাল চতুর্থ শ্রেণীর ছাত্র

0
269

তীব্র গরমে শ্রেণী কক্ষেই সংজ্ঞা হারাল চতুর্থ শ্রেণীর ছাত্র । তুমুল হুলুস্থুল কান্ড কুশমন্ডির বড়গাছি প্রাথমিক বিদ্যালয়ে । জ্ঞান ফেরাতে চিকিৎসকের ভূমিকা নিল স্কুল শিক্ষকরা

তীব্র গরমের জের, ক্লাস চলাকালীন অচৈতন্য হয়ে গেল চতুর্থ শ্রেণীর ছাত্রী । মঙ্গলবার দুপুরে ঘটনাকে ঘিরে রীতিমতো হুলুস্থুলু কান্ড দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডি ব্লকের বড়গাছি প্রাথমিক বিদ্যালয়ে । ঘটনার পরেই অসুস্থ ওই পড়ুয়াকে রীতিমতো জল ঢেলে ও পাখার হাওয়া করে সুস্থ করেন স্কুলের শিক্ষকেরা । খবর দিয়ে তুলে দেওয়া হয়েছে পরিবারের লোকেদের হাতে । জানাযায়, এদিন সকাল থেকেই প্রখর রোদ ও মাত্রাতিরিক্ত গরমে তাপমাত্রা যেন ৪০ ছুই ছুই করছিল । যার জেরেই হাঁসফাঁস অবস্থা তৈরী হয় জেলার মানুষদের । এরই মাঝে প্রায় ঘন্টাখানেকের লোড সেডিংএ নাভিশ্বাস অবস্থা তৈরী হয় কুশমন্ডির ওই প্রাথমিক স্কুলে । যার জেরে ক্লাস চলাকালীন সময়ে অচৈতন্য হয়ে পড়ে চতুর্থ শ্রেণীর স্কুল ছাত্র হাসান আলী । যা দেখে কিছুটা হতভম্ব হয়ে পড়েন স্কুলের শিক্ষকেরা । তড়িঘড়ি তাকে ঘরের বাইরে বের করে নিয়ে এসে মাথায় জল দেওয়ার পাশাপাশি পাখা দিয়ে হাওয়াও করেন শিক্ষকেরা । ঘটনার কিছুক্ষনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হলে ওই স্কুল ছাত্রের অভিভাবকদের ফোন করে ডেকে স্কুলে নিয়ে এসে সমস্ত ঘটনা জানিয়ে তাঁদের হাতে তুলে দিয়েছেন শিক্ষকেরা ।
জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান সন্তোষ হাঁসদা জানিয়েছেন, সংবাদ মাধ্যম মারফৎ তিনি খবরটি পেয়েছেন । পরিস্থিতির উপর নজর রাখা হয়েছে । গরমের বাড়লে স্কুলগুলি পরিচালনার ক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here