নেট ও নিট দুর্নীতি নিয়ে সুকান্তর গড় থেকেই জ্বলল বিক্ষোভের আগুন

0
131

নেট ও নিট দুর্নীতি নিয়ে সুকান্তর গড় থেকেই জ্বলল বিক্ষোভের আগুন । প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কুশ পুতুল পুড়িয়ে বালুরঘাটের বিজেপির জেলা কার্যালয়ের সামনে বিক্ষোভ তৃণমূল শিক্ষা সেলের ।

নিট ও নেট দুর্নীতি নিয়ে এবারে সুকান্তর গড় থেকেই জ্বলল বিক্ষোভের আগুন । বিজেপির জেলা কার্যালয়ের সামনেই সুকান্তর কুশপুতুল পুড়িয়ে জুতো পেটা করলেন শিক্ষকেরা । পোড়ানো হয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কুশপুতুলও। মঙ্গলবার দুপুরে বালুরঘাটের জলযোগ মোড় এলাকায় সর্বভারতীয় তৃণমূল শিক্ষাসেলের এমন বিক্ষোভে উত্তেজনা ছড়িয়ে পড়ে । ধস্তাধস্তি হয় পুলিশের সাথেও । যদিও পড়ে পুলিশি হস্তক্ষেপেই স্বাভাবিক হয়েছে পরিস্থিতি ।
দেশজুড়ে নিট ও নেট দুর্নীতি নিয়ে দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে শিক্ষামন্ত্রী সহ একাধিক হেভিওয়েট নেতা মন্ত্রীদের বিরুদ্ধে সরব হয়ে আন্দোলনে নেমেছে বিরোধীরা । যে আন্দোলনের আঁচ এবারে পৌছালো পশ্চিমবঙ্গে । খোদ রাজ্য বিজেপির সভাপতি তথা শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদারের গড় থেকেই আন্দোলনের ডাক দেয় তৃণমূল । যার পরিপ্রেক্ষিতেই সর্বভারতীয় তৃণমূল শিক্ষা সেলের ডাকে সাড়া দিয়ে বালুরঘাটে হাজির হন রাজ্যের সমস্ত শিক্ষক নেতা সহ কয়েকশো শিক্ষক শিক্ষিকারা । এদিন বালুরঘাট হাইস্কুল মাঠ থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শহর জুড়ে সুকান্তর পদত্যাগের দাবিতে শ্লোগান তোলেন শিক্ষক শিক্ষিকারা । গোটা শহর পরিক্রমার পর জলযোগ মোড়ে বিজেপির জেলা কার্যালয়ের সামনে ক্ষোভে ফেটে পড়েন বিক্ষোভকারীরা । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে শিক্ষমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদারের কুশপুতুল পোড়ান বিক্ষোভকারীরা । রাজ্যের শিক্ষক নেতা মৈদুল ইসলাম, মনিশঙ্কর মন্ডল, সানোয়ার মোল্লার নেতৃত্বে চলে আন্দোলন । যেই ঘটনাকে ঘিরে রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায় । এরপরেই জেলা প্রশাসনিক ভবনের উল্টো দিকে রীতিমতো সভামঞ্চ করে বিক্ষোভ প্রদর্শন করেন তৃণমূলের সর্বভারতীয় শিক্ষক সংগঠনের নেতারা ।
শিক্ষক নেতা মৈদুল ইসলাম ও মনিশঙ্কর মন্ডলরা বলেন, নিট ও নেট দুর্নীতির পেছনে শিক্ষামন্ত্রী, প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রী সকলেই জড়িত রয়েছে । সিবিআইএর উপর তাঁদের কোন ভরসা নেই । বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে এই ঘটনার পেছনে যারা যুক্ত রয়েছে তাঁদের দৃষ্টন্তমুলক শাস্তি প্রদান করতে হবে । পাশাপাশি শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রীকে তাঁদের পদ থেকে অবিলম্বে পদত্যাগ করতে হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here