দুই মন্ত্রীর হাত ধরে শীততাপ নিয়ন্ত্রিত নব নির্মিত বালুরঘাট ভবনের উন্মোচন করল পৌরসভা

0
119

দুই মন্ত্রীর হাত ধরে শীততাপ নিয়ন্ত্রিত নব নির্মিত বালুরঘাট ভবনের উন্মোচন করল পৌরসভা । কলকাতার সল্টলেকে ওই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় । ক্যান্টিনের সুবিধা যুক্ত নতুন ভবনে অত্যাধুনিকতার ছোঁয়া ।

ক্যান্টিনের সুবিধা যুক্ত নবরুপে সজ্জিত বালুরঘাট ভবন-এর শুভ উদ্বোধন হল কলকাতায়। এদিন দুই মন্ত্রীর হাত ধরে কলকাতার সল্টলেকে ওই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় । পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী বিপ্লব মিত্র এবং অগ্নি নির্বাপন ও জরুরি পরিষেবা দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সুজিত বসু ছাড়াও এদিনের অনুষ্ঠান উপস্থিত ছিলেন বিধাননগর মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি চিন্তামনি বিহা, বালুরঘাট পৌরসভা এবং গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান যথাক্রমে অশোক মিত্র ও প্রশান্ত মিত্র। বালুরঘাট শহরের বাসিন্দাদের কলকাতায় থাকার সুবিধার্থে বালুরঘাট ভবন নির্মিত হয় বাম আমলে। কিন্তু দির্ঘ দিন সংস্কারের অভাবে সেই ভবন অস্বাস্থ্যকর হয়ে ওঠে । এছাড়াও বালুরঘাট ভবন চত্বরে কোন ক্যান্টিন না থাকায় বাসিন্দাদের খাবার ক্ষেতে অন্যত্র যেতে হত। শহরবাসীর সেই সব অসুবিধা দূর করতে বালুরঘাট পৌরসভার বর্তমান তৃণমূল কংগ্রেস পরিচালিত বোর্ড ভবনটি সংস্কারের সিদ্ধান্ত গ্রহণ করে। যার কাজ শেষ হবার পর শনিবার নবরুপে সজ্জিত বালুরঘাট ভবনের উদ্বোধন করা হয়। বর্তমানে বালুরঘাট ভবনে থাকার ঘরের সংখ্যা করা হয়েছে ১৯টি একই সাথে ঘরগুলির মান বাড়িয়ে আধুনিক রূপ হয়েছে ।

বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র জানিয়েছেন বালুরঘাট ভবনের ঘরের ভাড়ার তেমন কোন পরিবর্তন করা হয়নি । তবে ভাড়া বিষয়ে পরবর্তী বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আধুনিক মডেলে ওই ভবন সংস্কার করে এদিন উদ্বোধন করা হয়েছে ।

মন্ত্রী বিপ্লব মিত্র জানিয়েছেন নতুন রুপে উদ্বোধিত হওয়া বালুরঘাট ভবনের প্রতিটি ঘর আধুনিক, প্রতিটি ঘরে রয়েছে এসি। তিনি বলেন আগে ভাল বাথরুম ছিল না, ঘরগুলি ছোট আকারে ছিল, যার ফলে মানুষদের অসুবিধা হত। কিন্তু বালুরঘাট ভবনের আধুনিকরণের পর এখন বালুরঘাটের বাসিন্দাদের সুবিধা হবে।

***

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here