দক্ষিণ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট এর পক্ষ থেকে করানো হলো ফ্রি মেডিকেল ক্যাম্প

0
97

দক্ষিণ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট এর পক্ষ থেকে করানো হলো ফ্রি মেডিকেল ক্যাম্প। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের মধ্যে বিতরণ করা হয়েছে প্রায় ২৫০ টি চারাগার।

দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডি ব্লকের নাইটে রয়েছে দক্ষিণ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট। এদিন দক্ষিণ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউটের পক্ষ থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প করানো হলো। নাইট এলাকার বাসিন্দা ফ্রীতে চক্ষু পরীক্ষা করানো হয় ও স্বাস্থ্য পরীক্ষা করছেন। এদিনের এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে রায়গঞ্জ মেডিকেল কলেজের ডক্টর মাসুদ রানা ও গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালের ডক্টর শামীম আহমেদের অক্লান্ত প্রচেষ্টায় নাইট এলাকার বাসিন্দাদের পরিষেবা দিয়েছেন। এদিন এই ক্যাম্পে থেকে অসুস্থদের একাধিক ওষুধ ফ্রিতে দেওয়া হয়েছে। এদিন ওই কলেজে ক্যাম্পের পাশাপাশি একাদশ ও দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ও এলাকাবাসীদের মধ্যে ২৫০ টি চারা গাছ বিতরণ করা হয়েছে। এছাড়াও কেরিয়ার কাউন্সিলিং এর উপর বিশেষভাবে করা হয়েছিল ছাত্র ছাত্রীদের মধ্যে আলোচনা। এদিনের এই ক্যাম্পে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট এর সম্পাদক দেবব্রত দাস, দুই ডক্টর মাসুদ রানা শামীম আহাম্মেদ, বিজ্ঞান মঞ্চের সম্পাদক আশিষ দাস সহ একাদশ ও দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীরা সহ এলাকাবাসীরা।

এই বিষয়ে দক্ষিণ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট এর সম্পাদক দেবব্রত দাস জানিয়েছেন আমরা আমাদের কলেজ দক্ষিণ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট এর পক্ষ থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প করানো হয়েছে। এদিন এই ক্যাম্পে রায়গঞ্জ ও গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে দুটি চিকিৎসক অক্লান্ত প্রচেষ্টায় একাধিক মানুষকে পরিষেবা দেন। এছাড়াও কলেজে ক্যারিয়ার কাউন্সিলের উপর বিশেষভাবে আলোচনা করা হয়েছিল ছাত্র-ছাত্রীদের মধ্যে। একাদশ ও দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রী সহ ওই এলাকার স্থানীয় বাসিন্দাদের ২৫০ টি চারা গাছ বিতরণ করা হয়েছে। আমাদের কলেজে এরকম অনুষ্ঠান করতে পেয়ে আমরা খুশি ও ভীষণভাবে আপ্লুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here