অবৈধ দখলদারি নিয়ে বুনিয়াদপুর ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠকে বসলেন পৌরসভার চেয়ারপারসন

0
119

অবৈধ দখলদারি নিয়ে বুনিয়াদপুর ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠকে বসলেন পৌরসভার চেয়ারপারসন। অবৈধ দখলদারি উচ্ছেদ করাকে সম্মতি দিয়েছেন ব্যবসায় সমিতি।

রাজ্যের প্রত্যেকটি পুরসভার সঙ্গে তাল মিলিয়ে ফুটপাত দখলমুক্ত ও অবৈধ দখলদারি বুনিয়াদপুর পুরসভাও। ফুটপাত দখলমুক্ত করতে ২৫ জুলাই বুনিয়াদপুর পৌরসভার সময় দেওয়া হয়েছিল। ফুটপাত দখলমুক্ত করাকে কেন্দ্র করে বুনিয়াদপুর পৌরসভার সঙ্গে আলোচনায় বসেন বুনিয়াদপুর ব্যবসায়ী সমিতি। বুনিয়াদপুর পৌরসভার পক্ষ থেকে জানানো হয়েছে রাজ্যের প্রত্যেকটি পুরসভার সঙ্গে তাল মিলিয়ে ফুটপাত দখলমুক্ত ও অবৈধ দখলদারি মুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। এদিনের এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন বুনিয়াদপুর পৌরসভার চেয়ারপারসন কমল সরকার, ভাই চেয়ারপারসন জয়ন্ত কুন্ডু সহ পৌরসভার কর্মীরা। বুনিয়াদপুর ব্যবসায় সমিতির সভাপতি রঞ্জন মন্ডল সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। ২৫ এ জুলাই পর্যন্ত অবৈধ দখলদারি মুক্ত করার সময় দেওয়া হয়েছে। বুনিয়াদপুর বিদ্যুত দপ্তর এর সামনের সমস্ত দোকান সরিয়ে নিতে হবে। গঙ্গারামপুর মহকুমা আদালতের সামনে সমস্ত দোকান গুলিকে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। বুনিয়াদপুরে বিবেকানন্দ শিশু উদ্যান পার্ক থেকে নারায়ণপুর পর্যন্ত রাস্তার দুই সাইডে ২০ ফিট করে ছেড়ে দিতে হবে। সরাইঘাট ব্রিজ থেকে শুরু করে চকসাদুল্লা ডিএড কলেজ পর্যন্ত nh৫১২ নাম্বার জাতীয় সড়কের দুই সাইডে কুড়ি ফিট করে অবৈধ দখল মুক্ত করতে হবে। বুনিয়াদপুর শহরের বংশীহারী ব্লক থেকে শুরু করে nh ৫১২ নম্বর জাতীয় সড়কের দুই সাইডের ড্রেন পর্যন্ত অবৈধ দখল মুক্ত করতে হবে। দোকানদাররা নিজে থেকেই ২৫ তারিখের মধ্যে দোকান না খুলে নিলে ২৬ তারিখে পৌরসভার পক্ষ থেকে দোকান ভেঙ্গে দেওয়ার হবে বলে পৌরসভা জানিয়েছেন ব্যবসায়ী সমিতিকে। বুনিয়াদপুর ব্যবসায় সমিতির পক্ষ থেকে কিছুদিনের সময় চাইলে বুনিয়াদপুর পৌরসভার পক্ষ থেকে সময় দেওয়া যাবে না বলে জানিয়েছেন পৌরসভার কর্তৃপক্ষ কমল সরকার। বুনিয়াদপুর ব্যবসায়ী সমিতির সদস্যরা অবৈধ দখল মুক্তর উদ্যোগে সাধুবাদ জানিয়েছেন। এছাড়াও যে সমস্ত দোকানগুলি সংসারের রুজি রোজগার করবার একমাত্র উপার্জন রয়েছে তাদের জন্য বুনিয়াদপুর পৌরসভার পক্ষ থেকে দ্রুত অন্যথায় দোকানের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন ব্যবসায় সমিতির সদস্যদের। দোকান ব্যবসায়ীদের অন্যথায় দোকান করে দেওয়ার ব্যবস্থার কথা শুনে খুশি হয়েছেন ব্যবসায়ী সমিতির সদস্যরা। ২৫ শে জুলাই বৃহস্পতিবার থেকেই শুরু করে দিয়েছেন দোকানদাররা নিজেরাই অবৈধ দখলমুক্ত করার জন্য নিয়েছেন দোকান খুলতে শুরু করেছেন অনেকেই।

এই বিষয়ে বুনিয়াদপুর ব্যবসায়ী সমিতির সভাপতি রঞ্জিত মন্ডল জানিয়েছেন অবৈধ দখলদারি মুক্ত করার উদ্যোগ নিয়েছেন বুনিয়াদপুর পৌরসভাও। আমরা ব্যবসায় সমিতির পক্ষ থেকে এই বিষয় নিয়ে আলোচনা করবার জন্য বুনিয়াদপুর পৌরসভা এসেছে। যে সমস্ত দোকানদাররা বুনিয়াদপুর বাস স্ট্যান্ড চত্বরে দোকান করে ব্যবসা করতেন তাদের অন্যথায় দোকান করে দেওয়ার কথা ভাবছেন পৌরসভা চেয়ারপারসন। চেয়ারপারসন আমাদেরকে জানিয়েছেন অতি দ্রুত অন্যথায় দোকানদারদের দোকান করে দেওয়ার চেষ্টা চলছে। বুনিয়াদপুর ব্যবসায় সমিতির পক্ষ থেকেও সম্মতি দেওয়া হয়েছে অবৈধ দখলমুক্ত করবার জন্য।

এ বিষয়ে বুনিয়াদপুর পৌরসভার চেয়ারপারসন কমল সরকার জানিয়েছেন আমরা রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে অবৈধ দখলদারি মুক্ত করার জন্য তোর পৌরসভার পক্ষ থেকে দোকানদার গুলিকে ২৫ শে ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। ২৫ তারিখের মধ্যে যদি দোকানদাররা নিজে থেকেই দোকানগুলি খুলে ফেলে তাহলে কোন সমস্যা নেই। আর যদি মাপের মধ্যে কেউ বা কাহারা অবৈধ দখল করে দোকান রাখলে সেই দোকান গুলি প্রশাসনের পক্ষ থেকে ভেঙে দেওয়া হবে। তবে বুনিয়াদপুর পৌরসভার দোকানদাররা নিজে থেকেই ২৫ তারিখে বেশিরভাগ দোকান খুলে ফেলছে। বাকিগুলি আমরা অভিযান চালিয়ে মুক্ত করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here