চাইল্ড ইন নিড (সিনির ) সহযোগীতায় বিশ্ব জলে ডোবা প্রতিরোধ দিবস পালন করা হল

0
96

চাইল্ড ইন নিড (সিনির ) সহযোগীতায় বিশ্ব জলে ডোবা প্রতিরোধ দিবস পালন করা হল গঙ্গারামপুর নারী মুক্তি মহিলা সমিতিতে। গঙ্গারামপুর২৫ জুলাই দক্ষিণ দিনাজপুর :নারী মুক্তি মহিলা সমিতি ও চাইল্ড ইন নিড (সিনির ) সহযোগীতায় বিশ্ব জলে ডোবা প্রতিরোধ দিবস পালন করা হল। সেই সঙ্গে সচেতনতা মূলক বার্তা দেওয়া হয়। বৃহস্পতিবার অনুষ্ঠানের আয়োজন করা হয় দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর নারী মুক্তি মহিলা সমিতির সভাকক্ষে। এদিনের কর্মসূচিতে গঙ্গারামপুর ব্লকের আশা কর্মীরা হাজির ছিলেন। কীভাবে সাঁতার শেখাতে হবে।তার কৌশল কী? কেউ জলে পড়লে কীভাবে উদ্ধার করতে হবে। শিশুদের জলের কাছে যেতে বাঁধা দেওয়া। নৌকা,জাহাজ ব্যবহারের বিষয়ে আলোচনা করা হয়। আশাকর্মী দিপালী সাহা বলেন,পরিবারের অজান্তে অনেক শিশু জলে পড়ে যায়।জল থেকে শিশুদের প্রতি পরিবারে লোকজন সর্তক থাকেন। যেহেতু আমরা বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যের বিষয়ে খোঁজ খবর নিয়ে থাকে। তাই জলে ডোবার বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে সচেতনতার শিবিরে অংশ নিয়েছিলাম। অনেক কিছু সচেতনতা শিবির থেকে জানতে পারলাম।
গঙ্গারামপুর নারী মুক্তি মহিলা সমিতির সম্পাদক কাঞ্চন বসাক বলেন,কোনো শিশু যদি জলে পড়ে। তাকে কীভাবে উদ্ধার করতে হবে।উদ্ধারের পর প্রাথমিক কাজ কী হবে সেবিষয়ে আশা কর্মীদের নিয়ে সচেতনতা শিবির করা হল।
এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন নারী মুক্তি মহিলা সমিতির সম্পাদক কাঞ্চন বসাক,নারী মুক্তি মহিলা সমিতির অন্যতম কর্মকর্তা প্রণব কুমার বসাক,সুদীপ্ত মুখার্জি,গঙ্গারামপুর ব্লকের ও চালুন গ্রামীন হাসপাতালের পিএইচএন পিয়ালি সামন্ত,আশার ব্লক প্রোগ্রাম কে অডিনেটর সুব্রত শর্মা সহ আরো অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here