অবৈধ দখলদারি! পুরসভার দেওয়া ২৪ ঘন্টার সময়সূচি মেনে চকভৃগুতে দলীয় কার্যালয় সরাতে বাধ্য হল বিজেপি। ধন্যবাদ জ্ঞাপন চেয়ারম্যানের

0
70

অবৈধ দখলদারি! পুরসভার দেওয়া ২৪ ঘন্টার সময়সূচি মেনে চকভৃগুতে দলীয় কার্যালয় সরাতে বাধ্য হল বিজেপি। ধন্যবাদ জ্ঞাপন চেয়ারম্যানের

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ২৬ জুলাই —— অবৈধ দখলদারি! পুরসভার দেওয়া নির্দিষ্ট সময়সূচি মেনে চকভৃগুর দলীয় কার্যালয় সরাতে বাধ্য হল বিজেপি। দেরিতে হলেও প্রশাসনের নির্দেশ মানায় ধন্যবাদ জ্ঞাপন চেয়ারম্যানের।

প্রসঙ্গত, রাজ্যের প্রত্যেকটি পুরসভার সাথে তালমিলিয়ে ফুটপাত দখলমুক্ত ও অবৈধ দখলদারি অভিযানে নামে বালুরঘাট পুরসভা। শহরের বিভিন্ন প্রান্তে এই অভিযান চালাতে বেশ কয়েক ধাপে সেই কর্মসূচি গ্রহণ করে পুরসভা কতৃপক্ষ। সেই হিসাবেই পুরসভার অধীনস্থ চকভৃগুতে ব্যবসায়ীদের সতর্ক করে অবৈধ দখলদারি উচ্ছেদে সুনির্দিষ্ট সময়সীমাও বেধে দিয়েছিল পুরসভা কর্তৃপক্ষ। ১৯ জুলাই অবধি যার শেষ সময়সীমা নির্ধারণ করে চকভৃগু এলাকাতে ব্যাপক মাইকিং করে প্রচার চালায় বালুরঘাট পুরসভা। যার পরেই বুধবার মহকুমাশাসককে সঙ্গে নিয়ে মাঠে নেমেছিলেন খোদ পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র। যেখানে হাজির ছিলেন বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাজার নেতৃত্বে বিরাট পুলিশবাহিনীও। গোবিন্দপুর এলাকায় যে অভিযান চালাবার সময়ই সামনে আসে বিজেপির অবৈধ দখলদারির চিত্র। পুরসভা কতৃপক্ষের অভিযোগ, অবৈধভাবে সরকারী জায়গা দখল করে থাকা আরএসপি তাদের কার্যালয় ভেঙে নিজেরাই দখলমুক্ত করে। একইভাবে তৃণমূলও তাদের কার্যালয় ভেঙে সরকারি জায়গা দখলমুক্ত করার অনুমতি দেয় পুরসভাকে। কিন্তু প্রশাসন ও পুরসভার কোন নির্দেশই কর্ণপাত করে নি বিজেপি নেতৃত্বরা। পুরসভার অভিযোগ তাদের দেওয়া নির্দিষ্ট সময় অতিক্রান্ত হলেও অবৈধভাবে সরকারি জায়গা দখল করে গড়ে তোলা ওই দলীয় কার্যালয়টি কোনভাবেই সরাতে রাজি হয়নি বিজেপি নেতৃত্বরা। আর তাতেই ওইদিন বেজায় ক্ষুব্ধ হয় পুরসভা কর্তৃপক্ষ ও মহকুমা প্রশাসন। যার পরিপ্রেক্ষিতে আগামী ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়ে বিজেপি নেতৃত্বদের কড়া হুশিয়ারি দিয়ে সরকারী জায়গা দখলমুক্ত করার নির্দেশ দেওয়া হয় পুরসভা ও মহকুমা প্রশাসনের তরফে। এদিন সেই নির্দিষ্ট সময় সূচির মধ্যেই নিজেদের দলীয় কার্যালয় ভেঙ্গে সরিয়ে নেন বিজেপি নেতৃত্বরা। দেরিতে হলেও প্রশাসনের সেই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন চেয়ারম্যান অশোক মিত্র।

বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র জানিয়েছেন, সরকারি জায়গা দখল করে গড়ে ওঠা সমস্ত রাজনৈতিক দলের ক্ষেত্রেই একই নির্দেশ কার্যকরী করা হয়েছে। বিজেপি নেতৃত্বরা পুরসভার সেই নির্দেশ প্রথমে অগ্রাহ্য করলেও পরবর্তীতে দেওয়া ২৪ ঘন্টার সময় সূচির মধ্যেই তারা তাদের দলীয় কার্যালয় ভেঙে সরিয়ে নিয়ে প্রশাসনকে সহযোগিতা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here