নিষ্ক্রিয় পুলিশ! গুণধর ছেলের বিরুদ্ধে পুলিশ সুপারের দ্বারস্থ হওয়ায় মাথা ফাটল বৃদ্ধ মায়ের

0
24

নিষ্ক্রিয় পুলিশ! গুণধর ছেলের বিরুদ্ধে পুলিশ সুপারের দ্বারস্থ হওয়ায় মাথা ফাটল বৃদ্ধ মায়ের। অধরা অভিযুক্ত ছেলে ও ছেলের বউ

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ২৬ জুলাই ——- নিষ্ক্রিয় পুলিশ! গুণধর ছেলের বিরুদ্ধে পুলিশ সুপারের দ্বারস্থ হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই মাথা ফাটলো বৃদ্ধ মায়ের, অধরা অভিযুক্ত ছেলে ও ছেলের বউ। শুক্রবার সকাল থেকে এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় কুমারগঞ্জের জাখিরপুর গ্রাম পঞ্চায়েতের বাদকানাই গ্রামে। ঘটনা নিয়ে পুলিশি ভূমিকায় ক্ষোভ উগড়ান অসহায় বৃদ্ধা। উপযুক্ত পদক্ষেপ গ্রহণের আশ্বাস কুমারগঞ্জ থানার আইসির।

জানা যায়, সম্পত্তি লিখে না দেওয়ার কারনে কুমারগঞ্জের জাখিরপুর গ্রাম পঞ্চায়েতের বাদকানাই এলাকার বাসিন্দা সত্তোরর্দ্ধ নজরুল মন্ডল ও নুন্নাহার বিবিকে জ্যান্ত পুড়িয়ে মারার হুশিয়ারি দেয় তার গুনধর ছেলে। যা নিয়েই বড় ছেলে নুরজামান মন্ডলের বিরুদ্ধে বৃহস্পতিবার একটি লিখিত অভিযোগ জানিয়ে জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হন ওই বৃদ্ধ দম্পতি।
যেখানে তিনি উল্লেখ করেন তাদের উপর বেশ কিছুদিন ধরে তার বড় ছেলে ও ছেলের বউ এর শারীরিক ও মানসিক নির্যাতন চালানোর ঘটনা। শুধু তাই নয়, তাদের কাছে থাকা প্রায় সাত বিঘা জমির কাগজপত্র, নগদ টাকা, ব্যাঙ্কের এটিএম কার্ড সহ যাবতীয় কাগজপত্র হাতিয়ে নেওয়ার কথাও উল্লেখ করেছেন ওই অসহায় দম্পতি। এখানেই শেষ নয়, এনিয়ে একাধিক লিখিত অভিযোগ জানালেও কুমারগঞ্জ থানার পুলিশ কোন সক্রিয় পদক্ষেপ গ্রহণ করেনি বলেও উল্লেখ করেছেন ওই বৃদ্ধ দম্পতি। যদিও এরপরেই ওই দম্পতিকে সবরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছিল জেলা পুলিশের তরফে। কিন্তু লিখিত অভিযোগের মাত্র ২৪ ঘন্টার মধ্যেই ফের ইট দিয়ে মাথায় আঘাত করে ওই বৃদ্ধাকে রক্তাক্ত করার অভিযোগ উঠেছে সেই গুনধর ছেলে ও তার বউ এর বিরুদ্ধে। লাঠি দিয়ে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে বৃদ্ধকেও। আর যা নিয়েই কুমারগঞ্জ থানার পুলিশের বিরুদ্ধে রীতিমতো নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে সরব হয়েছে অসহায় ওই বৃদ্ধা। এদিন সকালে রক্তাক্ত অবস্থায় সেই বৃদ্ধাকে কুমারগঞ্জ ব্লক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হলে প্রয়োজনীয় চিকিৎসার পর তাকে ছেড়ে দেয় হাসপাতাল কতৃপক্ষ।

আহত বৃদ্ধা নুন্নাহার বিবি বলেন, পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করার পরেও ছেলের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এদিন ঘর থেকে জিনিসপত্র বের করে নিয়ে যাওয়ার প্রতিবাদ করতেই ইট ও কাঠ দিয়ে মারধর করা হয়েছে তাদের দুজনকে। অসুস্থ স্বামীকে তাদের মারধরের হাত থেকে আটকাতে গিয়ে ইটের আঘাতে তার মাথা ফেটে গেছে।

কুমারগঞ্জ থানার আইসি রামপ্রসাদ চাকলাদার জানিয়েছেন, এদিন ঘটনার খবর পেয়েই এলাকায় গিয়েছিল পুলিশ। মারধরের ঘটনা নিয়ে কোন লিখিত অভিযোগ পাননি। লিখিত অভিযোগ পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here