মেয়েকে বাচাতে জ্যোতিষীর ফাঁদে পড়ে সর্বস্ব খোয়ালেন বৃদ্ধ বাবা। তন্ত্র সাধনার মাধ্যমেই টাকা ও সোনা হাতিয়ে নেওয়ার ফাঁদ পাতে অভিযুক্ত

0
22

মেয়েকে বাচাতে জ্যোতিষীর ফাঁদে পড়ে সর্বস্ব খোয়ালেন বৃদ্ধ বাবা। তন্ত্র সাধনার মাধ্যমেই টাকা ও সোনা হাতিয়ে নেওয়ার ফাঁদ পাতে অভিযুক্ত। তুমুল হইচই বালুরঘাটের ছিন্নমস্তাকলোনীতে

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ৩১ জুলাই——মেয়েকে বাচাতে জ্যোতিষীর ফাঁদে পড়ে সর্বস্ব খাওয়ালেন সত্তোরর্দ্ধ বাবা। তন্ত্র সাধনার মাধ্যমেই লক্ষ লক্ষ টাকা ও সোনার গহনা হাতিয়ে নেয় ওই অভিযুক্ত জ্যোতিষী বলে অভিযোগ। বুধবার দুপুরে ওই প্রতারককে ধরতেই পাল্টা ফাঁদ পাতে প্রতারিত বাবা। যেখানে এসেই বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়েন ওই প্রতারক জ্যোতিষী। এদিন যে ঘটনাকে ঘিরেই তুমুল উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয় বালুরঘাট শহরের ছিন্নমস্তা কলোনী এলাকায়। যদিও এই ঘটনার খবর পেয়েই এলাকায় পৌছে বিক্ষোভকারীদের হাত থেকে ওই প্রতারককে উদ্ধার করতে সক্ষম হয়েছে বালুরঘাট থানার পুলিশ। ঘটনা নিয়ে ওই প্রতারক জ্যোতিষীর বিরুদ্ধে বালুরঘাট থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন অসহায় ওই বৃদ্ধ। যে অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে বালুরঘাট থানার পুলিশ।

বালুরঘাট শহরের ছিন্নমস্তা কলোনী এলাকার বাসিন্দা রামানন্দ পালের অভিযোগ, ছাত্রপল্লীর বাসিন্দা ওই অভিযুক্ত জ্যোতিষী আকাশ সুকদেব সরকার শিলিগুড়ির একটি মন্দিরে থাকেন। যিনি বেশ কয়েক বছর আগে তাদের বাড়িতে এসে রামানন্দবাবুর স্ত্রী মারা যাবে বলে একটি ভবিষ্যৎবাণী করেন। যাকে বাঁচাতে হলে সোনার গহনা দরকার হবে বলেও দাবি করেছিলেন ওই জ্যোতিষী। কিন্তু রামানন্দ বাবু তা বিশ্বাস করেননি। এরপর তার স্ত্রী মারাও যান। যারপরেই ফের রামানন্দবাবুর মেয়ে মারা যাবে বলে একটি ভবিষ্যৎ বানী করেন ওই জ্যোতিষী। স্ত্রীকে হারানোর পর মেয়ের মৃত্যুর এমন ভবিষ্যৎবানী শুনে কিছুটা আতঙ্কিত হয়ে পড়েন সত্তোরর্দ্ধ ওই বৃদ্ধ। এরপরেই জ্যোতিষীর কথামতো প্রায় কুড়ি লক্ষ টাকার সোনা ও কিছু নগদ টাকা তার হাতে তুলে দেন ওই বৃদ্ধ। সেগুলি শুদ্ধিকরণ করবার নাম করে নিয়ে গিয়ে চম্পট দেয় ওই জ্যোতিষী। এদিকে দীর্ঘ বেশ কিছুদিন ধরে ওই জ্যোতিষীর কাছ থেকে সোনার গহনা না পেয়ে পাল্টা ফাঁদ পাতেন সত্তোরর্দ্ধ ওই বৃদ্ধ। এদিন যে হিসাবে ছিন্নমস্তাকলোনী এলাকায় বৃদ্ধ রামানন্দ বাবুর বাড়িতে ওই প্রতারক জ্যোতিষী পৌঁছাতেই তাকে আটকে রেখে বিক্ষোভ শুরু হয় এলাকায়। ঘটনার খবর পেয়ে বালুরঘাট থানার পুলিশ এলাকায় পৌঁছালে ওই অভিযুক্ত জ্যোতিষী কে পুলিশের হাতে তুলে দিয়েছেন বাসিন্দারা। এদিকে এই ঘটনা জানিয়ে ওই প্রতারকের বিরুদ্ধে বালুরঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বৃদ্ধ রামানন্দ পাল।

বৃদ্ধ রামানন্দ পাল বলেন, মেয়েকে হারানোর ভয় থেকেই টাকা ও সোনার গহনা ওই জ্যোতিষীর হাতে তুলে দিয়েছিলেন। তারপর থেকেই বেপাত্তা হয়ে যায় তারা। এদিন তাকে বাড়িতে ডেকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here