সেভদা গার্ল চাইল্ডয়ের উপরে আলোচনা সভার আয়োজন করা হয় ৩ সেপ্টেম্বর দুপুরে নারীমুক্তি মহিলা সমিতি ও জেলাস্বাস্থ্য দপ্তরের তরফে

0
157

সেভদা গার্ল চাইল্ডয়ের উপরে আলোচনা সভার আয়োজন করা হয় ৩ সেপ্টেম্বর দুপুরে নারীমুক্তি মহিলা সমিতি ও জেলাস্বাস্থ্য দপ্তরের তরফে, করা হল মিছিল ও সেমিনার গঙ্গারামপুর ৩ সেপ্টেম্বর দক্ষিণ দিনাজপুর।একটি অনুষ্টানের মধ্য দিয়ে সেভদা গার্ল চাইল্ড এর বিষয়ে মিছিল ও সেমিনারের আয়োজন করা হল।অনুষ্ঠানটি করা হয় দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের সুভাষপল্লীতে অবস্থিত নারীমুক্তি মহিলার সমিতির অফিসের সেমিনার হলে।জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর (পি.সি এন্ড পি.এন.ডি.টি সেল) এবং নারীমুক্তি মহিলা সমিতির যৌথ উদ্যোগে এমন অনুষ্ঠান করা হয়।সেখানে জেলা স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তাদের পাশাপাশি নারীমুক্তি মহিলা সমিতির একাধিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
সেভদা গার্ল চাইল্ড ৩রা সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে গঙ্গারামপুরের নারীমুক্তি মহিলা সমিতির সেমিনার হলে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর (পি.সি এন্ড পি.এন.ডি.টি সেল) এবং নারীমুক্তি মহিলা সমিতির যৌথ উদ্যোগে মিছিল ও সেমিনারের আয়োজন করা হয়।অনুষ্টানের সূচনা করেন জেলা স্বাস্থ্য দপ্তরের জেলা স্বাস্থ্য দপ্তরে মেটারনাল এন্ড চাইল্ড হেলথ আধিকারিক ওঙ্কারনাথ মন্ডল।উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট ব্যাক্তিবর্গকে বরণ করার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর সচেতনতার বার্তা দেওয়ার উদ্দেশ্যে উক্ত বিষয়কে কেন্দ্র করে প্ল্যাকার্ড হাতে একটি মিছিল গঙ্গারামপুর শহর পরিক্রমা করে। এরপর প্রায় বয়স সন্ধিকালীন আলোচনা,কিশোরীদের বাল্যবিবাহ রোধ, স্কুলছুট, শিশু পাচার, শিশু শ্রম ও বিভিন্ন ধরনের শোষণ এর প্রতিরোধে সচেতনতা মুলক সেমিনার হলে আলোচনা করা হয়।এছাড়াও লিঙ্গ নির্ধারণ, কন্যা ভ্রুন হত্যা সহ মহিলাদের ওপর গার্হস্থ্য হিংসার প্রতিরোধের বিষয়েও কিশোরীদের সচেতন করা হয় সেমিনার হলে। জেলা স্ স্বাস্থ্য দপ্তরে মেটারনাল এন্ড চাইল্ড হেলথ আধিকারিক ওঙ্কারনাথ মন্ডল জানিয়েছেন,আমরা সব সময় চাইছি ছোটবেলা থেকেই মেয়েদের সুরক্ষার বিষয়টি।৩রা সেপ্টেম্বর দিনটিকে সামনে রেখে এমন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে এসে ভালো লাগলো। নারীমুক্তি মহিলা সমিতির সম্পাদক কাঞ্চন বসাক জানিয়েছে, সেভদা গাল চাইল্ড ৩রা সেপ্টেম্বরকে সামনে রেখেই অনুষ্ঠানের আয়োজন করা হলো। মিছিল সহ বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করা হয়।যা আগামী দিনেও করে যাব। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা স্বাস্থ্য দপ্তরের মেটারনাল এন্ড চাইল্ড হেলথ আধিকারিক ওঙ্কারনাথ মন্ডল,(পি.সি এন্ড পি.এন.ডি.টি সেল)অফিসার শুভ্রজিৎ সাহা স্বাস্থ্য দপ্তরের এটাচ উইথ পি.সি এন্ড পি.এন.ডি.টি সেল অফিসার , সঞ্জয় কুমার কুণ্ডু , এটাচ উইথ ডেপুটি সি.এম. ও.এইচ-৩বিভাগ হেমন্ত সরকার , নারীমুক্তি মহিলা সমিতির সম্পাদক কাঞ্চন বসাক, পরিচালন কমিটির সদস্য ডাঃ মুকুন্দ কুমার মণ্ডল, নারীমুক্তি মহিলা সমিতির অন্যান্য সদস্য প্রনব কুমার বসাক, সুদীপ্ত মুখার্জী, দেবাশিস সরকার, গৌতম হালদার, আশা প্রোগ্রামের ডিটিও অন্যান্য সদস্য সহ আরো অনেকেই। এমন অনুষ্ঠানটি বেশ সারা ফেলেছে উপস্থিত সকলদের মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here