ওয়েট বেঙ্গল এমআরডিলার এস্যোসিয়েশনের জেলা কমিটির তরফে গঙ্গারামপুর দেবীকোট উৎসব ভবনে আলোচনা সভার আয়োজন করা হল

0
161

শীতল চক্রবর্তী,গঙ্গারামপুর.২১জুন.দক্ষিণ দিনাজপুর:-ওয়েষ্ট বেঙ্গল এম আর ডিলার এস্যোসিয়েশনের তরফে রেশনিক ব্যবস্থা ধারাবাহিকভাবে জনগনের মধ্যে বন্টনের জন্য একটি সভার আয়োজন করা হল।সেখানেই সেই কাজে যুক্ত থাকা ডিলারদের তরফে ১১দফা দাবি পেশ করা হয় সংগঠনের রাজ্যে নেতৃত্বদের কাছে।দক্ষিন দিনাজপুর জেলার এম আর ডিলার এসোসিয়েশনের তরফে গঙ্গারামপুরের দেবীকোট উৎসব ভবনে এমন অনুষ্ঠানের আয়োজন করা হয়।রেশন ডিলারদের বিভিন্ন দাবিদাওয়া তুলে ধরা হয় এদিনের আলোচনা সভা থেকে।সেখানে সংগঠনের রাজ্যে নেতা থেকে জেলা ও ব্লকের একাধিক নেতারা উপস্থিত ছিলেন।

     দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর আর ডিলার এস্যোসিয়েশনের তরফে সারা বছর ধরেই তাঁরা সমাজসেবা মুলক কাজ করে যাচ্ছেন।সারা বছর ধরে বর্তমানে সময়ে রেশন ডিলারেরা বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে দিয়ে সরকারের গনবণ্টন ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বর্তমান পরিস্থতিতে জেলার ৮টি ব্লকের পাশপাশি ৩টি পৌরসভা এলাকার বহু রেশন ডিলার রয়েছেন। এম আর ডিলার এস্যোসিয়েশনের জেলা কমিটির তরফে রাজ্যে নেতৃত্বদের নিয়ে এসে সোমবার দুপুরে গঙ্গারামপুরের দেবীকোট ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানেই জেলা কমিটির তরফে রাজ্যে কমিটির নেতাদের হাতে ১১দফা দাবিপত্র তুলে দেওয়া হয়। তাঁর মধ্যে উল্লেখযোগ্য হল অল ইন্ডিয়া ফেয়ারপ্রাইজ সপ ডিলার ফেডারেশনের তরফে সামনের মাস থেকে ৯ দফা দাবিতে তারা আন্দোলন শুরু করতে চলেছে। তাঁর মধ্যে নুন্যতম কমিশন প্রতি ৪৪০ কুইন্ট্যাল রেশনের জিনিশ বন্টন করলে তাঁদের দিতে হবে বলে দাবি জানানো হবে।

প্রতিটি রেশন ডিলারদের প্রতিমাসে ৫০হাজার টাকা রোজগার হবে তাঁর নিশ্চয়তা দিতে হবে সরকারকে।চটের বস্তা ছাড়া রেশনের চাল,গম, চিনি বিতারন বন্ধ করার হবে।ওজনের জন্য এক কেজি করে জিনিশ রেশন ডিলারদের বাড়তি দেবার জন্য অনুমোদনের দাবি জানানো হবে সরকারের কাছে। কোভিড ১৯ সময়ে যে সমস্ত রেশন ডিলার কাজ করতে গিয়ে মারা গিয়েছেন তাঁরদের পরিবারকে এক কালীন ৫০লক্ষ টাকা ক্ষতিপুরন দেবার দাবি জানানো হবে।জিনিশপত্র দাম বাড়ার কারণে কেন্দ্রীয় সরকারকে পরিবার প্রতি প্রতিটি রেশন ডিলারদের এক কেজি করে তৈল দিতে হবে।এমনকি বাংলার মডেল এ রেশনিং ব্যবস্থা সারা দেশে চালু করার দাবি জানানো হবে।

এবিষয়ে সংগঠনের রাজ্যে কমিটির নেতা জানিয়েছেন, রেশন ডিলারদের জন্য আমরা বহু দাবি নিয়ে আন্দোলন করতে চলেছি।যা পুরন না হলে বড় আন্দোলন পর্যন্ত করতে পারে আমাদের সংগঠন।

এম আর ডিলার এস্যোসিয়েশনের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি কমলেশ ফোজদার জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে রেশন ডিলারদের অবস্থা খুবই খারাপ। তাই রাজ্যে নেতাদের কাছে ১১দফা দাবি জানানো হয়েছে। আশা করছি দাবি পুরুণ হবে।

  অনুষ্টানে রাজ্যে কো অডিনেটর শঙ্কর দে ছাড়াও জেলা কমিটির সভাপতি কমলেশ ফোজদার, রাজ্যে কমিটির সদস্য তরুন মজুমদার, দ্বীপেশ ঘোষ, সংগঠনের জেলা সম্পাদক ভুপেষ ঘোষ, সহ সম্পাদক রতন ঘোষ, বিপ্লব জোয়াতদার, ভবেশ রায় এম আর ডিলার এস্যোসিয়েশনের থানা কমিটির সম্পাদক ওম প্রকাশ কানু আমি সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here