সীমান্ত এলাকা দিয়ে নিষিদ্ধ কাপ সিরাপ সহ নিষিদ্ধ জিনিস পাচারের আগেই বিএসএফের গুলিতে মৃত্যু হল বাংলাদেশী পাচারকারীর

0
1174

গঙ্গারামপুর থানার বাসুরিয়া গ্রাম পঞ্চায়েতের লালচাঁদপুর সীমান্ত এলাকা দিয়ে নিষিদ্ধ কাপ সিরাপ সহ নিষিদ্ধ জিনিস পাচারের আগেই বিএসএফের গুলিতে মৃত্যু হল বাংলাদেশী পাচারকারীর, মৃতদেহ উদ্ধার করে পাঠানো হলো ময়নাতদন্তে


শীতল চক্রবর্তী গঙ্গারামপুর ৮ সেপ্টেম্বর দক্ষিণ দিনাজপুর। সীমান্তবর্তী এলাকা দিয়ে নিষিদ্ধ কাফ সিরাপ সহ বিভিন্ন জিনিস পাচারের আগেই বিএসএফের গুলিতে মৃত্যু হল এক বাংলাদেশী পাচারকারী। ঘটনাটি করেছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার বাসুরিয়া গ্রাম পঞ্চায়েতের লালচান্দপুর সীমান্তবর্তী এলাকায়। বিএসএফের কাছে খবর পেয়ে পুলিশ ও গঙ্গারামপুর ব্লকের বিডিওকে সঙ্গে নিয়ে গিয়ে মৃতদেহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করে নিয়ে আসে। মৃতদেহ ময়নাতদন্তের পর বিডিয়ারের সঙ্গে ফ্ল্যাগ মিটিং এর মাধ্যমে আলোচনা করে তা দেহ দেওয়া হবে বলে জানা গেছে। ঘটনা দেখতে এদিন ব্যাপক ভিড় জমে এলাকায়।
পুলিশ জানাই বিএসএফের গুলিতে মৃত্যু হওয়া ওই যুবকের নাম এন্তাজুল হক বয়স ২৮ বছর। তার বাড়ি বাংলাদেশের দিনাজপুর জেলার খানপুর খুদিহার এলাকায়।
সূত্রে জানা গেছে বুধবার রাতে একদল বাংলাদেশী দুষ্কৃতী নিষিদ্ধ কাপ সিরাপ জিনিস পাচার করার সময় বিএসএফ বাধা দিলে বিএসএফের দাবি, অভিযুক্তরা তার রাইফেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। আত্মরক্ষা তাগিদেই বিএসএফকে গুলি করতে হয় বলে খবর। ঘটনাস্থলেই ওই বাংলাদেশি পাচারকারীর মৃত্যু হয়। সেখান থেকে আরো একজন পাচারকারীর পায়ে গুলি লাগে বলে সূত্রে জানা গেছে।
লালচাঁদপুর বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডেন্ট পুরো বিষয়টি গঙ্গারামপুর থানায় বৃহস্পতিবার সকালে জানান। পুলিশ বিষয়টি জানার পরেই থানার আইসি ম্যাজিস্ট্রেট তথা গঙ্গারামপুর ব্লকের বিডিও দাওয়া শেরপাকে সঙ্গে নিয়ে সেখানে ছুটে যায়। এরপরেই ওই যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশের হাতে তুলে দেওয়া হয় মৃতদেহের পাশে থাকা বিএসএফের হাতে উদ্ধার হওয়া নিষিদ্ধ কাফ সিরাপ,কচ্ছপের খোল সব বিভিন্ন জিনিসপত্র।
পুলিশ ওই বাংলাদেশি মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়ে পুরো ঘটনার তদন্তে নেমেছে।
এলাকার দুই স্থানীয় বাসিন্দা জানান, খবর পেয়ে আমরা বিষয়টি দেখতে এসেছি। বাংলাদেশী পাচারকারী পাচার করার সময় বিএসএফের রাইফেল ছিনতাই করার চেষ্টা করে, আত্মরক্ষার তাগিদে বিএসএফ তাকে গুলি করে। মৃত ওই বাংলাদেশী যুবক পাচার করতে এসেছিল বলে শুনতে পেয়েছি। মৃত বাংলাদেশী সঙ্গে আরো কয়েকজন ছিল, তারা পালিয়ে গিয়েছে।
জেলা পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here