দণ্ডি বিতর্ক! প্রদীপ্তা সরতেই ভাইস চেয়ারম্যানের নাম নিয়ে জল্পনা বালুরঘাট পুরসভায়

0
171
দণ্ডি বিতর্ক! প্রদীপ্তা সরতেই ভাইস চেয়ারম্যানের নাম নিয়ে জল্পনা বালুরঘাট পুরসভায়। অভিষেকের কাছে পৌঁছাল নীতা নন্দীর নাম।
পিন্টু কুন্ডু, বালুরঘাট, ৩ মে ———–দণ্ডি কাটা কান্ডের জের! ভাইস চেয়ারম্যানের পদ থেকে প্রদীপ্তা সরতেই নতুন মুখের সন্ধানে বালুরঘাট পুরসভা। জল্পনায় একাধিক নাম, অভিষেকের কাছে  পৌছাল ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নীতা নন্দীর নাম। আলোড়ন বিভিন্ন  মহলে। যদিও এবিষয়ে মুখ খুলতে নারাজ জেলা তৃণমূল নেতৃত্ব।
চার আদিবাসী মহিলাকে দণ্ডি কাটাবার অভিযোগে এবারে পুরসভার ভাইস চেয়ারম্যানের পদ খোয়ালেন প্রাক্তন মন্ত্রী শঙ্কর চক্রবর্তীর পুত্রবধূ প্রদীপ্তা চক্রবর্তী। যিনি এর আগে এই ঘটনার জেরে মহিলা তৃণমূল নেত্রীর পদও হারিয়েছেন। মঙ্গলবার রাজ্যের নির্দেশে বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র প্রদীপ্তা চক্রবর্তীকে  ভাইস চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেন। যাকে ঘিরে রীতিমতো আলোড়ন পরিস্থিতি তৈরি হয়। কেননা ওই দিনই নব জোয়ার কর্মসূচি নিয়ে দক্ষিণ দিনাজপুরে আসেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড  অভিষেক বন্দ্যোপাধ্যায়। যার উপস্থিতিতে ওইদিন সন্ধ্যায় চক সাথীহার গ্রামে চা চক্রের আয়োজন হয়েছিল। যেখানেই হাজির হয়েছিলেন আদিবাসী ওই তিন মহিলা। যাদের নিজের হাতে চায়ের কাপ তুলে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চলে তাদের সাথে দীর্ঘ কথোপকথন। আর সেখানেই ওইদিন রাতের পুরো আতঙ্কের কথা উল্লেখ করেন আদিবাসী ওই তিন মহিলা। অভিষেককে তারা জানায়, দণ্ডি কাটবার পর সারারাত তারা ঘুমোতে পারেননি। পুরো ঘটনাটি যে প্রদীপ্তা চক্রবর্তীর নির্দেশেই হয়েছিল তাও অভিষেকের কাছে ব্যক্ত করেছেন আদিবাসী ওই তিন মহিলা বলেও জানা গিয়েছে। আর যারপরেই কিছুটা কড়া পদক্ষেপ নেবার ইঙ্গিত শুনিয়েছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন দল ও প্রশাসন উভয় দিক থেকেই এব্যাপারে উপযুক্ত পদক্ষেপ গ্রহন করা হবে। আর এরপর ওইদিন রাতেই বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয় প্রদীপ্তা চক্রবর্তীকে। যে বিষয়টি সামনে আসতেই ওই পদের পরবর্তী দাবিদার নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে জোর জল্পনা। যে তালিকায় উঠে এসেছে বেশকিছু কাউন্সিলরের নাম। দলের তরফে তপশিলি উপজাতির অন্তর্গত এক মহিলার নাম নিয়ে জোর চর্চা হলেও শহরের চার নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নীতা নন্দীর নাম পৌঁছায় খোদ অভিষেকের কাছে বলে সুত্রের খবর। ২০১০ সাল থেকে দলের একনিষ্ঠ কর্মী হিসাবে যুক্ত থাকায় ইতিমধ্যে তার নাম নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। মহিলা মুখের পাশাপাশি সাংগঠনিক কাজে অভিজ্ঞ থাকায় বাড়তি সুবিধা পেতে পারেন নীতা নন্দী, এমনটাই মনে করছেন অনেকে। যদিও এব্যাপারে দলের তরফে তেমন কিছু বলতে চাওয়া হয়নি।
বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র বলেন, রাজ্যের নির্দেশেই ভাইস চেয়ারম্যানের পদ থেকে প্রদীপ্তা চক্রবর্তী কে সরিয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে দল ও প্রশাসনের নির্দেশ মেনেই যাবতীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here