আগামীকাল জলপাইগুড়ি’তে ভারত জোড়ো ন্যায় যাত্রা রাহুল গান্ধির

0
253

জলপাইগুড়ি:-

আগামীকাল জলপাইগুড়ি’তে ভারত জোড়ো ন্যায় যাত্রা রাহুল গান্ধির। তার চুড়ান্ত প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যেই এই ন্যায় যাত্রায় বিঘ্ন ঘটানোর অভিযোগ উঠেছে। ধুপগুড়িতে ভারত জোড়ো ন্যায় যাত্রার প্রচার ব্যানার, ফেস্টুন ছিড়ে ভেঙ্গে ফেলার অভিযোগ তুলেছেন কংগ্রেস নেতৃত্ব । এই ঘটনায় এদিন বিক্ষোভ দেখায় কংগ্রেস নেতৃত্ব।

গত ১৪ই জানুয়ারি মণিপুর থেকে ভারত জোড়ো ন্যায় যাত্রা শুরু করেছেন রাহুল গান্ধী।অসম হয়ে গত ২৫জানুয়ারি অসম হয়ে এই রাজ্যের কোচবিহার জেলায় প্রবেশ করে এই যাত্রা। সেদিন যাত্রার সফরসূচি অনেকটাই কাটছাট করে রাহুল দিল্লী চলে যান। আগামীকাল, রবিবার, ২৮জানুয়ারি তিনি ফের আসবেন এবং জলপাইগুড়িতে ন্যায় যাত্রায় যোগ দেবেন। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ির কর্মসূচীতেও অনেকটাই কাটছাঁট হয়েছে। প্রথমে ঠিক ছিলো ফালাকাটা থেকে ধুপগুড়ি, ময়নাগুড়ি হয়ে জলপাইগুড়ি প্রবেশ করেবন। যদিও আজ কংগ্রেস নেতৃত্ব জানিয়েছেন, সফরসূচির বেশির ভাগটাই বাদ গিয়েছে। রবিবার বিকেলে রাজ্য পুলিশের একটি পরীক্ষা রয়েছে।তাই ন্যায় যাত্রার সময় ১১:৩০টার পরিবর্তে পিছিয়ে বেলা ২টা করা হয়েছে। রবিবার তিনি দিল্লি থেকে বাগডোগরা বিমানবন্দরে নামবেন ১১:৩০টায়। এরপর সড়ক পথে জলপাইগুড়ির পাহাড়পুর এসে পৌছাবেন ১টায়। সেখানে একটি ধাবায় মধ্যাহ্ন ভোজন সারবেন রাহুল এবং যাত্রায় যোগ দেওয়া কংগ্রেস নেতাকর্মীরা। কংগ্রেস সূত্রে খবর, রাহুলের জন্য সাধারণ মেনুই রাখা হয়েছে। ভাত, ডাল, মিক্স ভেজ, তিস্তার নদীয়ালি মাছ, মাংস, দই থাকবে রাহুলের পাতে। তবে সূত্রের খবর, এই ধরনের যাত্রা চলাকালীন রাহুল কার্বোহাইড্রেট জাতীয় খাবার খান না। তাই বিকল্প কিছু ব্যবস্থাও রাখা হচ্ছে। মধ্যাহ্ন ভোজের পর ২টো নাগাদ পাহাড়পুর থেকেই যাত্রা শুরু হয়ে জলপাইগুড়ি শহরে প্রবেশ করবে। শহরের পিডাব্লুডি মোড় থেকে পদযাত্রা করবেন রাহুল।
এরপর কদমতলা মোড়ে বাসের মধ্যেই ভ্রাম্যমাণ মঞ্চে তিনি বক্তব্য রাখবেন। এরপর তিনি ন্যায়যাত্রা নিয়ে শিলিগুড়ির দিকে রওনা দেবেন।
এদিন দেখা গেলো এই ন্যায়যাত্রা নিয়ে প্রস্তুতি তুঙ্গে কংগ্রেসের। ন্যায়যাত্রায় যোগ দেওয়ার জন্য প্রচার চলেছে জেলা জুড়ে। রাস্তা ভরে উঠেছে ব্যানার ফেস্টুন রাহুলের কাটআউটে। তবে ইতিমধ্যেই এই ন্যায় যাত্রায় বিঘ্ন ঘটানোর অভিযোগ তুলেছে কংগ্রেস ৷ ধুপগুড়িতে ন্যায়যাত্রার প্রচারের জন্য লাগানো ব্যানার এবং রাহুল গান্ধির কাটআউট ছিড়ে ভেঙ্গে ফেলায় হয়েছে বলে অভিযোগ কংগ্রেসের। এই অভিযোগ নিয়ে শনিবার জলপাইগুড়ি কোতোয়ালি থানার সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেস নেতৃত্ব। এইভাবে রাহুলের ন্যায়যাত্রায় বাধা দেওয়া যাবে না বলে জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব।
অন্যদিকে এই ন্যায়যাত্রা নিয়ে কটাক্ষ করেছে বিজেপি এবং তৃণমূল ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here