উচ্চ জাতীয় পতাকায় সেজে উঠতে চলেছে বুনিয়াদপুর শহর। জাতীয় সড়কের উপরেই বসছে এই উচ্চ পতাকা স্তম্ভ, জানালেন পুর প্রশাসক

0
100

উচ্চ জাতীয় পতাকায় সেজে উঠতে চলেছে বুনিয়াদপুর শহর। জাতীয় সড়কের উপরেই বসছে এই উচ্চ পতাকা স্তম্ভ, জানালেন পুর প্রশাসক

বালুরঘাট ও গঙ্গারামপুর, ১৪ জুলাই—— জাতীয় সড়কের উপরেই এবারে উচ্চ জাতীয় পতাকা স্তম্ভ বসানোর উদ্যোগ বুনিয়াদপুর পুরসভার। একই সাথে তৎপরতা শুরু হয়েছে কলকাতায় বুনিয়াদপুর ভবন নির্মাণেরও। গঙ্গারামপুর ও বালুরঘাট শহরের পর বুনিয়াদপুর পৌরসভার এমন উদ্যোগ যথেষ্টই প্রশংসনীয় বলে দাবি করেছেন শহরের বাসিন্দারা। শহরের চৌরঙ্গী মোড়েই উড়তে চলেছে উচ্চ স্তম্ভের এই জাতীয় পতাকাটি, জানিয়েছেন বুনিয়াদপুর পৌরসভার পৌর প্রশাসক কমল সরকার।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলার মধ্যে সর্বপ্রথম গঙ্গারামপুর শহরের চৌরঙ্গী মোড়েই পুরসভার উদ্যোগে স্থাপিত হয় উচ্চ স্তম্ভে জাতীয় পতাকা। যার পরেই বালুরঘাট শহরের প্রবেশ দ্বার সংলগ্ন ট্যাঙ্ক মোড়ে উচ্চ স্তম্ভে জাতীয় পতাকা স্থাপনের উদ্যোগ গ্রহণ করে বালুরঘাট পৌরসভা। এবার সেই একই পথে হেটে জাতীয় সড়কের উপরেই উচ্চস্তম্ভে জাতীয় পতাকা বসানোর সিদ্ধান্ত নেয় বুনিয়াদপুর পৌরসভা। পৌর প্রশাসক কমল সরকার জানিয়েছেন, নির্বাচনের আগেই বুনিয়াদপুর শহরে উচ্চ স্তম্ভে জাতীয় পতাকা স্থাপনের চিন্তা ভাবনা নেওয়া হয়েছিল। কিন্তু নির্বাচনী বিধি নিষেধ জারি থাকায় তখন সে কাজ তারা করতে পারেননি। যা খুব শীঘ্রই বুনিয়াদপুর শহরের একেবারে প্রাণকেন্দ্রে উড়তে চলেছে এই জাতীয় পতাকা। একই সঙ্গে তিনি আরো জানিয়েছেন কলকাতাতেও বুনিয়াদপুর ভবন তৈরীর বিষয়ে তৎপরতা শুরু করেছেন তারা। যার মাধ্যমে এই এলাকার মানুষের প্রচুর সমস্যার সমাধান ঘটবে। কলকাতার ভবন নির্মান করবার পুরসভার যে উদ্যোগ তাকে স্বাদুবাদ জানিয়েছেন শহরের বাসিন্দারাও। তাদের দাবি এই ভবন চিকিৎসা থেকে ব্যবসার কাজে কলকাতায় যাওয়া যেকোন মানুষের কাজের ক্ষেত্রেই উপকারে আসবে।

বুনিয়াদপুর শহরের বাসিন্দা বাপ্পাদিত্য দে বলেন, পুরসভার উদ্যোগে নেওয়া এ ধরনের উন্নয়ন মুখী পরিকল্পনা সাধারণ মানুষের প্রচুর উপকারে আসবে।

বুনিয়াদপুর পৌরসভার চেয়ারম্যান কমল সরকার বলেন, সাধারণ মানুষের উন্নয়নে কাজ করছে এই পৌরসভা। জাতীয় পতাকা বসানো, কলকাতায় ভবন নির্মান সহ একগুচ্ছ উন্নয়নমুখী কাজের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here