বেহাল রাস্তা সংস্কার করার দাবীতে পৃথক দু’টি ব্লকে ক্ষোভ প্রকাশ করা সহ পথ অবরোধ করে আন্দোলনে নামল এলাকাবাসীরা

0
809

শীতল চক্রবর্তী গঙ্গারামপুর ২ সেপটেম্বর দক্ষিণ দিনাজপুর :- বেহাল রাস্তা সংস্কার করার দাবীতে পৃথক দু’টি ব্লকে ক্ষোভ প্রকাশ করা সহ পথ অবরোধ করে আন্দোলনে নামল এলাকাবাসীরা। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের মস্কিপুর ও তপন ব্লকের মত পৃথক দু’টি জায়গায়। দুটি ব্লকের এলাকাবাসীরা অভিযোগ করে জানিয়েছেন, তারা চান বেহাল রাস্তা সংস্কার করা হোক প্রশাসন ও পঞ্চায়েতের তরফে। তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস জানিয়েছেন, সমস্যার কথা শুনেছি যত দ্রুত রাস্তার কাজ করা যায় তার চেষ্টা করব। তবে প্রশাসনকেও সময় দিতে হবে।
হরিরামপুর ব্লকের বৈরহাটা গ্রাম পঞ্চায়েতের বড়গ্রাম থেকে চিতাপুর পর্যন্ত এই ৪ কিলোমিটার এর রাস্তা ৪/৫ টি গ্রামের প্রায় প্রতিদিন 1 থেকে 2 হাজার পথচারী এই বেহাল রাস্তার উপর দিয়ে চলাচল করে থাকেন। রাস্তার চারদিকে স্বাস্থ্য কেন্দ্র থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় অফিস রাস্তার দু’ধারের বিভিন্ন জায়গায় রয়েছে। এলাকাবাসীদের ক্ষোভ, বেহাল রাস্তার কারণে কোন গাড়ি আসে না। জুনিয়র হাই স্কুল, প্রাথমিক বিদ্যালয়, অঙ্গনওয়াড়ি, মাদ্রাসা রয়েছে। সকলেই জানে রাস্তার বিষয়ে কিন্তু কেউ বেহাল রাস্তা সংস্কার করার জন্য এগিয়ে আসে না। আমরা চাই দ্রুত রাস্তা সংস্কার হোক।


একই পরিস্থিতি তপনের একটি রাস্তায়ও। এলাকার বাসিন্দারা দীর্ঘসময় ধরে পথ অবরোধ করে রাখে রাস্তা সংস্কার করার দাবিতে। খবর পেতেই সেখানে ছুটে আসে তপন থানার পুলিশ ও। প্রশাসন সূত্রে খবর, 1 মাস আগে এই রাস্তা সংস্কার করার জন্য প্রশাসনের তরফে একটি উদ্যোগ নেওয়া হয়েছে। যা জেলা প্রশাসনে সংস্কার করার দাবি জানানো হয়েছে। ফের আবার এলাকাবাসী সামান্য বৃষ্টিতেই ওই এলাকার রাস্তার এই বেহাল হবার কারণেই পথ অবরোধ করে আন্দোলনে নামলো তারা। পরে প্রশাসনের কাছে রাস্তা সংস্কারের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেয় ক্ষুব্ধ গ্রামবাসীরা।
হরিরামপুরের রাস্তা দিয়ে চলাচলকারি নুরুল ইসলাম, নজরুল ইসলাম, আরফাতুন নেশারেরা অভিযোগ করে বলেন, বিধানসভা ভোটের পর থেকে বেহাল রাস্তা য় পরিণত হয়েছে এই রাস্তাটি। রাস্তা যেন মরণফাঁদ হয়ে গিয়েছে। আমরা চাই এই সমস্যা মিটে যাক সেটাই।
এলাকার তৃণমূলের বুথ সভাপতি শামসুল হক জানিয়েছেন, সমস্ত জায়গাতে বলা হয়েছে রাস্তা সংস্কার করার জন্য। আমিও দাবি করছি এ রাস্তাটি দ্রুত সংস্কার করা হোক।
গোকর্ণ গ্রাম পঞ্চায়েত উপপ্রধান জাকির হোসেন জানিয়েছেন, বিষয়টি শুনেছি অবশ্যই যেন সমস্যার সমাধান করা যায় তার চেষ্টা করছি।
জেলা প্রশাসনের তরফে বেহাল ওই রাস্তা দুটি সংস্কার করার আশ্বাস দেওয়া হয়েছে।
তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস জানিয়েছেন দুটি রাস্তা কোথাই শুনেছি। অপ অবরোধ করে এই সমস্যা সমাধান হতে পারে না। তাই যেন দ্রুত রাস্তার কাজ করা যায় তার চেষ্টা করব। তবে প্রশাসনকেও একটু সময় দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here